২০১৯ নির্বাচন নিয়ে এই রাজ্যের মুখ্যমন্ত্রী করলেন বড়ো ভবিষ্যতবাণী।

২০১৯ এর লোকসভা নির্বাচনের জন্য বিজেপি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কোমর বেঁধে মাঠে নেমে পড়েছে। বিজেপি কৃষক, মধ্যমবর্গ, ও ব্যাবসায়ীদের জন্য বেশ সুবিধাদায়ী যোজনা নিয়ে এসেছে। সেই সাথে যাতে সমস্ত সুবিধা সরাসরি জনগনের কাছে পৌঁছায় সেই লক্ষ্যে সরকার ডিজিটাল ইন্ডিয়াকে গুরুত্ব দিচ্ছে। ২০১৯ লোকসভা নির্বাচনের আগে কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন হতে চলেছে । মোদী সরকার এই বিধানসভা নির্বাচনগুলিকে সেমিফাইনালের মতো নিয়ে প্রচার শুরু করেছে।

এখন বিধানসভা নির্বাচনের আগে জনশীর্বাদ যাত্রা নিয়ে চর্চিত এক রাজ্যের মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে এমন ভবিষতবাণী করেছেন যে বিরোধীদের মধ্যে হৈচৈ শুরু হয়েগিয়েছে।মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান এই সময় তার জনশীর্বাদ যাত্রা নিয়ে চর্চিত রয়েছে। শিবরাজ চৌহান এই সময় তার জনশীর্বাদ যাত্রার মাধ্যমে জনগণের কাছে তার কাজের প্রচার করে ভোট দেওয়ার অনুরোধ করছেন। শিবরাজ চৌহান তার এই সফরে নিয়ে বিবিসি হিন্দির সাথে প্রশ্নউত্তরের সম্মুখীন হয়েছিলেন।

সেখানেই চৌহান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিয়ে ভবিষ্যতবাণী করেন। শিবরাজ চৌহান বলেন যে নরেন্দ্র মোদী আগের থেকে বেশি আসন নিয়ে প্রধানমন্ত্রী হবেন এবং দেশকে এগিয়ে নিয়ে যাবেন। শিবরাজ চৌহানের এই মন্তব্যের পর একদিকে বিজেপি বুস্ট পেয়েছে তেমনি অন্যদিকে বিরোধী দলগুলির ভেতরে অস্বস্তিকর পরিবেশ তৈরি হয়েছে। কংগ্রেসের সাথে উনার লড়াইয়ের ব্যাপারে প্রশ্ন করা হলে বলেন, “কোন কংগ্রেস, কটা কংগ্রেস, কেমন কংগ্রেস? কংগ্রেসের ব্যাপার কংগ্রেস জানে। আমার শুভেচ্ছা রইলো কংগ্রেসের সাথে।”

শিবরাজ চৌহান নিশ্চিতভাবে বলেন যে এবারেও মানুষের ভালোবাসা তাকে মুখ্যমন্ত্রী বানিয়ে রাখবে। তবে উনি জানান যে কেন্দ্রের রাজনীতিতে উনি এখন পা রাখবেন না। শিবরাজ সিং চৌহান ১৩ বছর ধরে মধ্যেপ্রদেশের মুখ্যমন্ত্রী রয়েছে সেই সূত্রে উনার বক্তব্য রাজনৈতিক জগতে খুবই গুরুত্বপূর্ণ আবার সেটা যখন কয়েকটি রাজ্যে নির্বাচন লড়াইয়ের প্রস্তুতি জোরকদমে চলছে।

Related Post

Open

Close