Press "Enter" to skip to content

অক্ষয় তৃতীয়ার দিনে বাংলার কৃষকরা পেল PM KISAN-র প্রথম কিস্তি, ১৯ হাজার কোটি টাকা হল ট্র্যান্সফার

নয়া দিল্লীঃ একদিকে ঈদ, আরেকদিকে অক্ষয় তৃতীয়া আর এরই মধ্যে আজ প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার অষ্টম কিস্তি সরাসরি কৃষকদের অ্যাকাউন্টে পাঠালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সকালে কনফারেন্সের মাধ্যমে তিনি গোটা ভারতের কৃষকদের এই টাকা পাঠান। পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের ১০ কোটি কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি ১৯ হাজার কোটি টাকা পাঠান প্রধানমন্ত্রী মোদী।

https://platform.twitter.com/widgets.js

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘অক্ষয় তৃতীয়ার এই শুভ দিনে আজ দেশের ১০ কোটি কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ১৯ হাজার কোটি টাকা পাঠানো হয়েছে। আজ এই প্রকল্পের সুবিধা বাংলার কৃষকরাও উপভোগ করতে পারলেন।” আজ ভিডিও কমফারেন্সে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘করোনার চোখ রাঙানির মধ্যেও ভারতীয় কৃষকরা প্রতি বছরই উৎপাদনে নয়া রেকর্ড গড়ছেন। গত বছরের তুলনায় এবার MSP ১০ শতাংশ বাড়িয়ে গম কেনা হয়েছে।”

https://platform.twitter.com/widgets.js

প্রধানমন্ত্রী করোনার পরস্থিতিতে গোটা দেশে বিনামূল্যে রেশন সরবরাহ প্রসঙ্গে বলেন, ‘এবছরের মে আর জুন মাসে দেশের ৮০ কোটির বেশি মানুষকে আবারও বিনামূল্যে রেশন দেওয়া হবে। মানুষের যাতে এই রেশন পেতে কোনও সমস্যা না হয়, তাঁর জন্য রাজ্য সরকারকে বিশেষ নজর রাখতে হবে।” প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘বর্তমানে কেন্দ্র সরকার ২ কোটি কিষাণ ক্রেডিট কার্ড ইস্যু করেছে।”