Press "Enter" to skip to content

অক্সিজেনের অভাবে মরল মানুষ, প্রতিদিন ৭১ লক্ষ টাকার বিজ্ঞাপন দিলেন কেজরিওয়াল

[ad_1]

কেজরিওয়ালের (Arvind Kejriwal) আম-আদমি পার্টিকে (Aam Aadmi Party) নিয়ে RTI তে এক চাঞ্চল্যকর তথ্য ফাঁস হয়েছে। করোনার দ্বিতীয় ঢেউ এর দরুন দিল্লীর হাসপাতালে অক্সিজেন সংকট তৈরি হয়েছিল। আর এমন সংবেদনশীল সময়ে কেজরিওয়ালের পার্টি বিজ্ঞাপনের জন্য ৬৩ কোটি টাকার বেশি খরচ করেছে।

করোনার দরুন হাসপাতালগুলিতে যে অক্সিজেন সঙ্কট তৈরি হয়েছে তার জন্য AAP পার্টির কেন্দ্র সরকারের উপর দোষ চাপিয়েছিল। যদিও পরে তদন্ত হতেই কেজরিওয়াল সরকারের রাজনীতি সামনে চলে আসে। অক্সিজেনের বিতরণের হিসেবে জন্য আদালত দ্বারা যে অডিট কমিটি গঠন করা হয়েছিল তারা চমকে দেওয়ার মতো রিপোর্ট সামনে আনে।

অডিট কমিটির মতে, হাসপাতালে অক্সিজেন বিতরণ নিয়ে কেজরিওয়াল সরকার দুর্নীতি করেছিল, যার দরুন বহু মানুষের মৃত্যু হয়। একই সাথে অন্যান্য রাজ্যকেও বিপদে ফেলেছে কেজরিওয়াল সরকার।
এখন এক RTI এর মাধ্যমে জানা গেছে যে কেজরিওয়াল সরকার এপ্রিল, মে ও জুন মাসে বিজ্ঞাপনের মোট ৬৩.৮৬ কোটি টাকা খরচ করেছে

৬৩ কোটি টাকার মধ্যে এপ্রিল মাসে ৩.৪২ কোটি টাকা মে মাসে ৭.৭৭ কোটি টাকা খরচ করা হয়েছে। জুন মাসে সর্বাধিক টাকা খরচ করা হয়েছে, যার পরিমাণ ৫২.৬৭ কোটি টাকা। এই পরিসংখ্যান অনুযায়ী দিল্লী সরকার প্রতিদিন প্রায় ৭১ লক্ষ টাকা বিজ্ঞাপনের জন্য খরচ করেছে।

https://platform.twitter.com/widgets.js

RTI এর মাধ্যমে এও জানা গেছে এই টাকা প্রিন্ট মিডিয়া, ইলেক্ট্রনিক্স মিডিয়া, ইন্টারনেট ও অন্যান্য বিজ্ঞাপন ছাপার জন্য খরচ করা হয়েছে। এই RTI ফাঁস হওয়ার পর থেকে বিজেপি কেজরিওয়াল সরকারের উপর সমালোচনায় নেমেছে।

[ad_2]