Press "Enter" to skip to content

অজস্র জনতার সামনে ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রীকে বেতের আঘাত, ভাইরাল হল ভিডিও

[ad_1]

রাইপুরঃ উত্তর ভারতে গোবর্ধন পুজো একটি বহু প্রাচীন সংস্কৃতি। দীপাবলির পরের দিন প্রতিটি রাজ্যেই ধুমধাম করে গোবর্ধন পুজো পালিত হয়। ছত্তিসগড়ে (Chhattisgarh) এই প্রাচীন সংস্কৃতি একটু ভিন্ন ভাবেই পালন করা হয়। রাজ্যের সুখ, সমৃদ্ধির জন্য মুখ্যমন্ত্রীকেই বেত্রাঘাত করা হয়। ছত্তিসগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের (Bhupesh Baghel) সঙ্গেও এমনই হল।

বাঘেল শুক্রবার সকাল সকাল বেত্রাঘাত খেয়ে প্রাচীন পরম্পরা পালন করেন। রাজ্যের মঙ্গল কামনা, সংকটের নাশ করার জন্য এই প্রাচীন সংস্কৃতি বহু বছর ধরেই চলে আসছে। গ্রামবাসীরা জানান, এটাই আমাদের প্রথা। আর আমরা যুগ যুগ ধরে এমনটাই পালন করে আসছি। গ্রামের যুবক বীরেন্দ্র ঠাকুর মুখ্যমন্ত্রী বাঘেলকে বেত্রাঘাত করেন।

মুখ্যমন্ত্রী বলেন, প্রতি বছর ভরসার ঠাকুর প্রহার করতেন, এখন এটা ওনার ছেলে বীরেন্দ্র ঠাকুর করবেন। উনি বলেন, গোবর্ধন পুজো গরুর সমৃদ্ধির জন্য করা একটি প্রথা। এই পুজোর মাধ্যমে গরুর সমৃদ্ধি হবে আর আমাদের শক্তি বৃদ্ধি হবে। আর এই কারণেই আমাদের মধ্যে এই পুজো খুবই গুরুত্বপূর্ণ। রাজ্যের মানুষ প্রতি বছর এই দিনের অপেক্ষা করে থাকেন। এই পুজো গরুর প্রতি আমাদের কৃতজ্ঞতার প্রতীক।

https://platform.twitter.com/widgets.js

[ad_2]