Press "Enter" to skip to content

অবাক করা হারে বেড়ে চলেছে RSS এর স্বয়ংসেবকের সংখ্যা!! প্রত্যেকদিন RSS এ যোগ হওয়া সদস্য সংখ্যা জানলে আপনিও চমকে যাবেন।

আরএসএস অর্থাৎ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ যা বর্তমানে দেশ তথা বিশ্বের সবথেকে বড়ো সংগঠন। তারা শুধু দেশেই নয় বিদেশের মাটি তেও ভারতবর্ষের নাম উজ্জ্বল করছেন।। তাদের মূল লক্ষ্য ভারতবর্ষের সামাজিক উন্নয়নে(মানুষের মধ্যে দেশপ্রেম জাগিয়ে তোলা) নিজেদের সমর্পিত করা। তারা শুধু হিন্দু দের জন্য নয় এখন তারা দেশের সকল প্রকার সম্প্রদায়ের মানুষের উন্নতির লক্ষে এগিয়ে চলেছে। এবং তারা দেশের মানুষের যথেষ্ট উন্নতি করছেন। সামাজিক উন্নয়ন ছাড়াও আরএসএস ভারতবর্ষের সঙ্গস্কৃতিকে বিশ্বের মধ্যে ছড়ানোর কাজও করে।

দেশের উন্নতির পাশাপাশি দেশের যুব সমাজকে একত্রিত করার জন্য আর এস এস সবসময় নুতন নুতন পদক্ষেপ গ্রহন করছেন। আপনাদের জানিয়ে দি, RSS বর্তমানে এক অবাক করা পদক্ষেপ দেশে যুব সমাজকে একসুত্রে বাঁধার জন্য তারা খুলে ফেললেন Join RSS নামক একটি Website যার মাধ্যমে সরাসরি তাদের সাথে যোগাযোগ করা যাবে। এর ফলে তাদের সদস্য সংখ্যা দ্রুতগতিতে প্রচুর পরিমানে বেড়েই চলেছে। প্রতি মাসে গড়ে নুতন ভাবে প্রায় ১০০০০ জন সদস্য যোগ হচ্ছেন। এই বিশাল সংখক স্বয়ংসেবক যে ভবিষ্যতে ভারতের উন্নয়নে নিজেদেরকে সমর্পিত করতে পারবে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

আরও পড়ুন- তৃণমূল শুন্য করে বিজেপিতে যোগ!জানেন কোথায় ?
এছাড়াও শহর এলাকাজুড়ে নানা পদক্ষেপ গ্রহন করছে তার মধ্যে একটি হল ফ্লাট কালচার তার ফলে শহর এলাকা তেও সদস্য সংখ্যা তুলনামূলক ভাবে বাড়ছে। RSS যে প্রান্তগুলিতে পৌঁছাতে পারেনি সেইসব এলাকাতেও নিজেদের বিস্তার বাড়ানোর কাজ বেশ দ্রুত করে চলেছে।

আরও পড়ুন- কেন দিল্লিবাসীর কাছে বিজেপিকে ভোট দেওয়ার অনুরোধ করবেন কেজরিওয়াল ?[sg_popup id=”7″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.