Press "Enter" to skip to content

অবাক কাণ্ড! চুরি গেল মুখ্যমন্ত্রীর নিরাপত্তাবাহিনীর ব্যাগ, খোঁজ মিলছে না পিস্তলেরও

[ad_1]

কলকাতাঃ কলকাতা (Kolkata) পুরনির্বাচনের ফলাফল ঘোষণা হওয়ার পর অসমে উড়ে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে গিয়ে তিনি মন্দিরে পুজোও দেন। অসম সফর শেষে বাংলায় ফেরার পথে ঘটে গেল এক চাঞ্চল্যকর ঘটনা। জানা গিয়েছে যে, অসম থেকে ফেরার পথে মুখ্যমন্ত্রীর নিরাপত্তাবাহিনীর জোড়া পিস্তল খোয়া গিয়েছে। চুরি না অন্যকিছু তা নিয়ে তদন্তে নেমেছে পুলিশ। যদিও, সরকারি ভাবে এই কথা এখনও ঘোষণা হয়নি।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে কলকাতা থেকে বিমানে করে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা। মুখ্যমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর দুই পিএসও একই বিমানে করে গুয়াহাটি গিয়েছিলেন। এছাড়াও মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা ১২ জন আগেভাগেই ট্রেনে করে গুয়াহাটি গিয়েছিলেন। তাঁরা ফেরার সময়েও ট্রেনে করেই আসছিলেন। আর সেই সময় ঘটে যায় এই কাণ্ড। সূত্র মতে, ট্রেন সফর চলাকালীনই মুখ্যমন্ত্রীর নিরাপত্তাবাহিনীদ দুটি গ্লক পিস্তল খোয়া গিয়েছে।

গুয়াহাটি থেকে কলকাতার উদ্দেশ্যে ররনা দেওয়া ট্রেন যখন নিউ কোচবিহার স্টেশনে দাঁড়ায়। তখন মুখ্যমন্ত্রীর নিরাপত্তাবাহিনীরা লক্ষ্য করেন যে, তাঁদের নিয়ে যাওয়া ১০টি ব্যাগের মধ্যে একটি ব্যাগ উধাও। এরপরই ছড়িয়ে পড়ে চাঞ্চল্য। GRP-র কাছে এই বিষয়ে অভিযোগও জানানো হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, শিলিগুড়ি SRP-কে এই বিষয়ে তদন্ত করতে বলা হয়েছে।

অসম পুলিশের সঙ্গেও এই বিষয়ে যোগাযোগ রাখা হয়েছে। ঘটনাটি অসম না বাংলায় ঘটেছে তা বলা যাচ্ছে না। আর এই কারণেই অসম পুলিশের সঙ্গেও রীতিমত যোগাযোগ রাখা হচ্ছে। উল্লেখ্য, ট্রেন যেই রুট দিয়ে কলকাতায় আসে, তাঁর মধ্যে কিছুটা এলাকা সন্ত্রাসপ্রবণ। আর সেই কারণেই উদ্বেগ আরও বেড়ে গিয়েছে। পিস্তল চুরি করে জঙ্গি কার্যকলাপে ব্যবহার হবে কী না, সে নিয়েও রয়েছে গভীর চিন্তা। আপাতত দুই রাজ্যের পুলিশ ও রেল পুলিশ বিষয়টির তদন্ত করছে।

[ad_2]