Press "Enter" to skip to content

অভিনন্দনের ভয়ে এখনো কাঁপছে পাকিস্তান, ফের পাগলামো শুরু করল পড়শি দেশ

নয়া দিল্লিঃ বালাকোটের নায়ক বর্তমানকে ( Varthaman) বীর সম্মান দেওয়ার পর (Pakistan) উন্মাদ হয়ে গিয়েছে। পাকিস্তান অভিযোগ করে বলেছে, ভারত (India) তথ্যকে ভিন্ন ভাবে পেশ করে সে ব্যক্তিকে সম্মান দিচ্ছে, যে আমাদের F-16 বিমানকে ছুঁতে পর্যন্ত পারেনি। ভারত দিবা স্বপ্ন দেখছে বলে দাবি করেছে পাকিস্তান। পাকিস্তানি সংবাদপত্র ডনে মন্ত্রালয়ের বয়ান প্রকাশিত করা হয়েছে। সেখানেই এমন দাবি করা হয়েছে।

পাকিস্তানি বিদেশ মন্ত্রালয় অভিনন্দনকে সম্মানিত করাকে সামরিক আচরণবিধির বিরোধী বলেছে। পাকিস্তানি বিদেশ মন্ত্রালয় নিজের বয়ানে বলেছে, পাকিস্তান সম্পূর্ণ ভাবে ভারতের এমন ভিত্তিহীন দাবিকে খারিজ করছে। ওঁরা দাবি করছে যে, ভারতীয় যুদ্ধ বিমানের পাইলট আমাদের F-16 বিমান ধ্বংস করেছে। কিন্তু সত্যতা হল, ওঁরা আমাদের বিমানকে ছুঁতে পর্যন্ত পারেনি।

বলে দিই, এর আগে সোমবার পাকিস্তান পিপলস পার্টির সহ-সভাপতি শেরি রহমান বলেন, এমন কী সত্যি কিছু ঘটেছিল? পাকিস্তানের কাস্টডিতে চা পান করার জন্য কী ওনাকে সম্মান দেওয়া হচ্ছে? অন্যদিকে, পাকিস্তানের ইমরান খানের মুখপাত্র ডঃ আর্সনাল খালিদ একটি ট্যুইটে এই নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন। খালিদ সেই সময়ের ঘটনাক্রমকে পাকিস্তানের জয় বলে উল্লেখ করেছেন।

বলে দিই, ভারতীয় বায়ুসেনার জন্য সোমবার বিশেষ দিন হিসেবে দায়ের হয়েছে। ২৭ ফেব্রুয়ারি ২০১৯ সালে একটি পাকিস্তানি যুদ্ধ বিমান ভারতীয় বায়ু সীমায় ঢুকে পড়ায় তাঁকে ধাওয়া করে পাকিস্তানের মাটিতে ধ্বংস করা বায়ুসেনার বীর পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমানকে সম্মানিত করা হয়েছে। এই সম্মান দেওয়ার ঘোষণা আগেই হয়ে গিয়েছিল, সোমবার আনুষ্ঠানিক ভাবে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বায়ুসেনার পাইলট অভিনন্দকে সম্মান দেন। আর এই নিয়েই তেঁতে রয়েছে পাকিস্তান।