Press "Enter" to skip to content

অমরনাথ যাত্রাকে কেন্দ্র করে মোদী সরকার যা পদক্ষেপ নিলো জানলে প্রত্যেক হিন্দু খুশি হবেন।

গতবছর অমরনাথ যাত্রীদের উপর হামলা করার চেষ্টা করেছিল কট্টরপন্থীরা কিন্তু এই বছর যাতে হিন্দু সমাজের কোনো ক্ষতি না হয় সেই মতো কাজ শুরু করেছে মোদী সরকার। সূত্রের খবর ২৮ শে জুন থেকে শুরু হওয়া অমরনাথ যাত্রার উপর কড়া নজরদারি রাখবে সেনাবাহিনী। আপনাদের জানিয়ে রাখি অমরনাথ যাত্রার জন্য প্রত্যেক যাত্রীকে ১৪ কিমি যাত্রা পায়ে হেঁটে অতিক্রম করতে হয়। এই ১৪ কিমি এর মধ্যে ১২০ টি জায়গায় লঙ্গরখানা এবং সেনাক্যাম্প মজুত থাকবে। এমনি ২০০ টির বেশি জায়গায় জলের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য NSG কামান্ডোদের পর্যন্ত নিযুক্ত করা হয়েছে।

আরোও পড়ুন –  প্রাণ দিয়ে ভারতকে উপহার দিয়েছিলেন টাইগার হিল!! আজ সেই মহান মনোজ কুমার পান্ডের জয়ন্তী দিবস।

অমরনাথ যাত্রীদের উপর যাতে কোনোপ্রকারে জঙ্গিরা নিশানা না করতে পারে তার জন্য প্রচুর পরিমানে ড্রোন ব্যবহার করবে সেনা এবং একই সাথে সেনা হেলিকপ্টারের সাহায্যে উপর থেকে নজরদারি চালাবে। বাবার দর্শনের রাস্তায় যাতে সেনাবাহিনী প্রত্যেক কোনে নজর রাখতে পারে তার জন্য ২১৩ সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে। যাত্রীদের প্রত্যেক গাড়িতে এই প্রথমবার রেডিও ফ্রিকোয়েন্সি ডিভাইস লাগানো হবে যাতে যাত্রীরা সমস্যায় পড়লে সেনার কাছে সাথে সাথে সংকেত চলে যায় এবং সেনা অ্যাকশন নিতে পারে।

আরোও পড়ুন – ভারতবিরোধীদের জন্য দুঃসংবাদ!! দেশের মধ্যে লুকিয়ে থাকা ভারত বিরোধীদের উপর কড়া নজর রাখতে শুরু করেছে মোদী সরকার।