Press "Enter" to skip to content

অমিতাভ মালিকের দোষীরা আজ তৃণমূলের দোসর!


কলকাতাঃ ভারতীয় জনতা পার্টির নেতৃত্বাধীন NDA জোটের হাত ছাড়ল (GJM)। এর ঘোষণা স্বয়ং বিমল গুরুং () করেছেন। তিনি প্রেস কনফারেন্স করে বলেছেন, NDA থেকে আলাদা হচ্ছি কারণ বিজেপি নিজেদের প্রতিশ্রুতি পালন করেনি। উনি বলেন, বিজেপি বলেছিল যে তাঁরা পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান বের করবে আর ১১ গোরখা সম্প্রদায়কে তফসিলি উপজাতি হিসেবে স্বীকৃতি দেবে। কিন্তু বিজেপি প্রতিশ্রুতি পালনে ব্যর্থ হয়েছে।

বিমল গুরুং বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের মুখ্যমন্ত্রীকে সমর্থন করার ঘোষণা করেছে। বিমল গুরুং জানিয়েছেন যে, ২১ এর বিধানসভায় GJM এবার বিজেপির বিরুদ্ধে লড়বে মমতা ব্যানার্জীর হাত ধরে। জানিয়ে দিই, ২০১৭ সালে দারজিংকে আলাদা রাজ্য ঘোষণা করার দাবিতে হওয়া হিংসাত্মক প্রদর্শনের পর থেকেই গুরুং পলাতক ছিলেন। আর এতদিন পর বুধবার তিনি জনসমক্ষে আসেন।

বলে দিই, ২০১৭ সালে আলাদা রাজ্যের দাবি করা গুরুং বাহিনীর হাতে প্রাণ খোয়াতে হয়েছে SI অমিতাভ মালিককে। গত মাসে অমিতাভ মালিককে পুলিশ দিবসে পশ্চিমবঙ্গ পুলিশের তরফ থেকে ওনাকে শ্রদ্ধার্ঘ্যও জানানো হয়েছিল। সরকারের তরফ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছিল যে, অমিতাভ মালিকের দোষীদের কড়া শাস্তি দেওয়া হবে।

চার বছর পর অমিতাভ মালিকের দোষীরা আজ তৃণমূলের () দোসর। ভাগ করতে চাওয়া গোর্খা জনমুক্তি মোর্চা এখন তৃণমূলের জোট সঙ্গী। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বারবার অভিযোগ করে বলেছেন যে, গুরুং আর বিজেপি মিলে বাংলাকে ভাগ করার চক্রান্ত করছে। উনি বলেছিলেন যে, তৃণমূল কোনদিনও ভাগ হতে দেবে না। আজ ভাগের দাবি করা তথা মমতা ব্যানার্জীর চোখের বালি বিমল গুরুং তৃণমূলের সঙ্গী।