Press "Enter" to skip to content

অমিত শাহ, ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ লিঙ্গায়েত নেতা বাসবরাজ হচ্ছেন কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী

[ad_1]

ব্যাঙ্গালুরুঃ কর্ণাটকের (Karnataka) নতুন মুখ্যমন্ত্রীর নামে শিলমোহর পড়েছে। কর্ণাটকের পর্যবেক্ষক ধর্মেন্দ্র প্রধান ও জি কিষাণ রেড্ডি ব্যাঙ্গালুরুতেই রয়েছেন। কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে বিধায়কের দলের বৈঠকে নতুন মুখ্যমন্ত্রী হিসেবে বাসবরাজ বোম্মাইয়ের (Basavaraj Bommai) নামে শিলমোহর পড়েছে।

সূত্র অনুযায়ী, বোম্মাই আগামী মুখ্যমন্ত্রী হতে চলেছেন, এটা একদম নিশ্চিত। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার ঘনিষ্ঠ বলেই পরিচিত। তিনি পেশায় ইঞ্জিনিয়ার। ২০০৮ সালে জনতা দল সেকুলার ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি।

অমিত শাহের সঙ্গেও বোম্মাইয়ের সুসম্পর্ক রয়েছে। বোম্মাই বিজেপির বাকিদের থেকে শুধু একটা জিনিষেই ভিন্ন। সেটা হল তিনি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সদস্য নন। ২০০৮ সালে বিজেপিতে যোগ দেওয়ার আগে তিনি জনতা দল সেকুলারর টিকিটে দু’বার বিধায়ক ছিলেন।

উল্লেখ্য, কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা নিজের কার্যকালের দুই বছর পূরণ হওয়ার দিন সোমবার মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন। পাশাপাশি তিনি মন্ত্রীমণ্ডলও ভঙ্গ করেছিলেন। এখন নতুন মুখ্যমন্ত্রী শপথ নেওয়ার পর নতুন করে মন্ত্রী মণ্ডলের গঠন হবে।

[ad_2]