Press "Enter" to skip to content

অযোধ্যার উপর বই লিখে ফাঁসলেন সালমান খুরশিদ! যেতে হতে পারে জেল

বিয়ের বিতর্কিত মন্তব্যের জন্য প্রায় ছয় খবরের শিরোনামে থাকেন কংগ্রেসের বরিষ্ঠ নেতা খুরশিদ। কংগ্রেসের নেতা সম্পত্তি অযোধ্যা কে নিয়ে এক বই লিখেছেন যেখানে তিনি ের তুলনা আইএসআইএস ও বোকো হারামের সাথে করেছেন। এরপরে দিল্লিতে দুজন উকিল সালমান খুরশিদের বিরুদ্ধে অভি দায়ের করেছেন।

বিবেক গর্ভ অভিনীত জিন্দাল নামের দুইজন দিল্লি ের কাছে সালমান খুরশিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। তারা পুলিশের কাছে অভিযোগ জানিয়ে বলেছেন সালমান খুরশিদের মধ্যে 153, 153A, 298, 502 আওতায় মামলা দায়ের করা হোক। সালমান খুরশিদের বক্তব্যের জন্য হিন্দুদের আবেগ আহত হয়েছে বলে দাবি করেছেন ওই দু উকিল।

এদিকে বিজেপি নেতা অমিত মাল লভ্য টুইট করে লিখেছেন, আমরা ঐ ব্যক্তির কাছে কী আশা করতে পারি যার পার্টি িক ের সাথে সমানতা আনার জন্য মুসলিম পাওয়ার জন্য হিন্দুত্বের সাথে তুলনা করেন। ১০ ই নভেম্বর সালমান খুরশিদ নিজের বই ‘সানরাইজ ওভার অযোধ্যা’ বইয়ের উদঘাটন করেন।

বইতে সালমান খুরশিদ লিখেছেন, “ খুবই উচ্চ স্তরের ধৰ্ম। মহাত্মা গান্ধী এই এর জন্য প্রেরণা দিয়েছিলেন। যা প্রচার করেছিলেন সেটাই হিন্দু ধর্মের সবথেকে বড় স্তর। তার থেকে বড়ো কিছু হতে পারে না। শুধু তাই নয়, বইতে তিনি হিন্দুত্বকে ইসলামিক জিহাদের সাথে তুলনা করেন। যার পরই দুই উকিল তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। এক বিজেপি নেতা বলেন, যে দেশ সালমান খুরশিদকে আক্রমন করেন সেই দেশের বিরুদ্ধে উনার মনের মধ্যে বিষ রয়েছে।