Press "Enter" to skip to content

অসমের নয়া মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, সোমবার নেবেন শপথ


 অসমের মুখ্যমন্ত্রী হিসেবে হিমন্ত বিশ্বশর্মার নাম ঘোষণা হয়ে গেল। শনিবার থেকে জারি বৈঠকের পর অসমের মুখ্যমন্ত্রী হিসেবে হিমন্ত বিশ্বশর্মার নামে শিলমোহর পড়ে। অসমে পর্যবেক্ষক হিসেবে যাওয়া কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর বিধায়ক দলের বৈঠকের পর জানান যে, হিমন্ত বিশ্বশর্মা সোমবার দিন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করবেন।

১২৬ আসন বিশিষ্ট অসমের বিধানসভা নির্বাচনে বিজেপি ৬০টি আসনে জয়লাভ করে। আর বিজেপির সহযোগী দল অসম গণ পরিষদ ৯ এবং ইউনাইটেড পিপলস পার্টি ছয়টি আসনে জয়লাভ করে। বিজেপি নির্বাচনের আগে মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করেছিল না। তখন থেকেই গুঞ্জন উঠছিল যে, এবার বিজেপি জয়লাভ করলে মুখ্যমন্ত্রী পরিবর্তন হতে পারে। আর সেই গুঞ্জনই এবার সত্যি হল। অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনেয়াল এবং হিমন্ত বিশ্বশর্মাকে শনিবার দিল্লীতে ডাকা হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আর জেপি নাড্ডার সঙ্গে বৈঠক হয় দুজনের।

আজই অসমের মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন সর্বানন্দ সোনেয়াল। অসমের বিজেপির বিধায়ক দলের বৈঠকের আগেই তিনি ইস্তফা দেন। প্রাপ্ত খবর অনুযায়ী, আজ হিমন্ত বিশ্বশর্মা রাজ্যপাল জগদীশ মুখির সঙ্গে সাক্ষাৎ করবেন।