Press "Enter" to skip to content

অসমের প্রধান সমস্যা হল অবৈধ বাংলাদেশি মুসলিম, ওদের তাড়িয়েই ছাড়বঃ হিমন্ত বিশ্ব শর্মা

ঃ অসমের (Assam) মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) মঙ্গলবার একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় অসম-মিজোরাম সীমান্ত বিবাদ, আর অবৈধ বাংলাদেশিদের নিয়ে কথা বলেন। সাক্ষাৎকারে তিনি বলেন, অবৈধ বাংলাদেশিদের অসম থেকে বাংলাদেশে তাড়ানো আমাদের প্রথম কাজ হবে।

মুখ্যমন্ত্রী বলেন, ‘অবৈধ বাংলাদেশি মুসলিমরা নির্বাচনে আমাদের একটিও ভোট দেয়নি। ওই অবৈধ মুসলিমদের বের করতে হবে। আমি প্রতিটি বুথে গিয়েছি, আমি জানি মুসলিম ভোটাররা বিজেপিকে একটিও ভোট দেয়নি। তবুও আমাদের বিরুদ্ধে অভিযোগ করা হচ্ছে যে, আমরা ভোটের জন্য মুসলিমদের দিয়েছি। এসব অভিযোগ ভিত্তিহীন। অবৈধ বাংলাদেশি মুসলিম অসমের ্তার প্রধান কারণ। আর আমরা এটা নিয়ে অ্যাকশন নেব।”

https://platform.twitter.com/widgets.js

পাশাপাশি তিনি সীমান্ত বিবাদ নিয়ে কংগ্রেসকে একহাতে নেন। মুখ্যমন্ত্রী বলেন, অসম-মিজোরাম সীমান্ত বিবাদ কংগ্রেসের দান। ওদের ভুলের কারণে আজ এই সমস্যা এত বেড়ে গিয়েছে। তিনি বলেন, কংগ্রেস কখনও চাইত না যে নর্থ ইস্ট একসঙ্গে মিলেমিশে থাকুক।

মুখ্যমন্ত্রী হিমন্ত বলেন, সীমান্ত বিবাদ এখন ঝটপট সমাধান হবে না। দুই রাজ্যের সীমান্ত বিবাদের এই মামলা কয়েক দশকের পুরনো আর জটিল। এক রাতেই এই সমস্যার সমাধান হবে। এরজন্য সময় লাগবে।

হিমন্ত বলেন, বিবাদ শুরু হওয়ার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আমাকে বলেছিলেন যে, এসব দেখে তিনি খুব কষ্ট পেয়েছেন। উনি আমাকে বলেছিলেন, নর্থ ইস্টের সবাইকে একসঙ্গে থাকতে হবে। এরকম বিবাদ গোটা দেশের জন্য লজ্জাজনক। হিমন্ত বলেন, অসম-মিজোরাম বিবাদ প্রধানমন্ত্রীর কাছে রাষ্ট্রীয় সমস্যা। আর তিনি এই সমস্যা সমাধানের জন্য যেকোন উদ্যোগ নিতে প্রস্তুত।