Press "Enter" to skip to content

অসমের বেশীরভাগ মুসলিম ধর্মান্তরিত, ওদের পূর্বপুরুষরা গোমাংস খেতেন নাঃ হিমন্ত বিশ্ব শর্মা

[ad_1]

গুয়াহাটিঃ অসমের মুখ্যমন্ত্রী (Chief Minister Of Assam) হিমন্ত বিশ্ব শর্মা (Himanta Biswa Sarma) একটি অনুষ্ঠানে রাজ্যের বিভিন্ন ইস্যু নিয়ে নিজের মতামত প্রকাশ করেন। সম্প্রতি অবৈধ দখল হটানোর সময় হওয়া হিংসা নিয়ে উনি বলেন, অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। উনি এও বলেন, যেই জমিতে কবজা জমানো হয়েছিল, সেটি ৭৭ হাজার একরের। এত বড় এলাকা মাত্র ১ হাজার পরিবারের হাতে তুলে দেওয়া যায় না।

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা রাজ্যের ধার্মিক স্থলে গোমাংস ব্যান হওয়া নিয়ে বলেন, অসমের বেশীরভাগ মুসলিম ধর্মান্তরিত, তাঁদের পূর্বপুরুষ গোমাংস খেত না, যদি তাঁদের এটা স্মরণ করিয়ে দেওয়া হয় যে আপনাদের পূর্বপুরুষেরা গোমাংস খেত না, তাহলে ভুল কোথায়?

মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, অতিক্রমন হটানোর সময় যাদের উচ্ছেদ করা হয়েছিল, তাঁদের মধ্যে বেশীরভাগ নাগরিকই সন্দেহজনক। কিন্তু ওদের এরজন্য হটানো হয় নি যে, তাঁদের নাগরিকত্ব নিয়ে সন্দেহ ছিল, তাঁদের হটানোর মুল উদ্দেশ্য হল, ৭৭ হাজার একর জমি মাত্র ১ হাজার পরিবার দখল করে রেখেছিল। আমাদের অসমে নিয়ম রয়েছে, সেটা হল একটি পরিবার দুই একর জমি রাখতে পারবে। তাহলে সেই নিয়ম মতে ১ হাজার পরিবার ২ হাজার জমি রাখতে আপরে। তাহলে বাকি ৭৫ একর জমি নিল কেন?

হিমন্ত বিশ্ব শর্মা বলেন, অসমের জমি আইন মতোই বণ্টন করা হবে। উনি বলেন, রাজ্যে অবৈধ কবজা হটানোরও অভিযান চলতে থাকবে। অসমের বাসিন্দাদেরও হটানো হয়, কিন্তু তখন লেফট লিবারেলরা আওয়াজ করে না। ওঁরা তখনই সরব হয়, যখন দেখে তাঁদের রাজনৈতিক লাভ হবে।

[ad_2]