Press "Enter" to skip to content

অসমের সীমান্তবর্তী প্রাথমিক বিদ্যালয়ে বোমা বিস্ফোরণ! ফের বাড়ল অসম-মিজোরাম বিবাদ

[ad_1]

গুয়াহাটিঃ অসম-মিজোরাম সীমান্ত বিবাদ (Assam-Mizoram border Dispute) নিয়ে শনিবার নতুন করে উত্তেজনা ছড়ায়। অসমের সীমান্তবর্তী হাইলাকান্দি (Hailakandi) জেলার একটি স্কুলে বোমা বিস্ফোরণের পর চাঞ্চল্য ছড়ায়। এই বিস্ফোরণে স্কুলের প্রাচীর ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে কোনও প্রাণহানি হয়নি।

হাইলাকান্দির SP গৌরব উপাধ্যায় স্কুলে বিস্ফোরণের কথা স্বীকার করেছেন। উচ্চপদস্থ আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে পর্যবেক্ষণ করছেন। এই বিস্ফোরণ হাইলাকান্দি জেলার গুটগুটিতে হয়েছে। এই ঘটনার পর দুই রাজ্যের মধ্যে আবারও উত্তেজনা বেড়েছে।

বিস্ফোরণের কারণে প্রাথমিক স্কুলের একটি প্রাচীর ভেঙে গিয়েছে। তবে এই বিস্ফোরণের কারও কোনও ক্ষতি হয়নি। এই স্কুল অসম আর মিজোরাম সীমান্তে অবস্থিত। করোনার কারণে স্কুলটি বন্ধ ছিল আর রাতে বিস্ফোরণ ঘটেছিল বলে সেখানে কেউ উপস্থিত ছিল না।

প্রসঙ্গত, কিছুদিন আগে রাজ্যের সীমান্ত নিয়ে হিংসাত্মক সংঘর্ষ হয়। ওই সংঘর্ষে অসম পুলিশের ছয় জওয়ান প্রাণ হারিয়েছিলেন। এরপর দুই রাজ্যের সীমান্ত বন্ধ করে দেওয়া হয়। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা কদিন আগে দিল্লীতে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে সীমান্ত বিবাদ নিয়ে আলোচনা করেন। এরপর ৯ আগস্ট থেকে দুই রাজ্যের মধ্যে পরিবহণ আবারও চালু হয়।

[ad_2]