Press "Enter" to skip to content

অসমে ‘লাভ জিহাদ” এর সাজা মৃত্যুদণ্ড! বড় ঘোষণা হিমন্ত বিশ্বশর্মার

ঃ সামনেই (Assam) বিধানসভার নির্বাচন আর সেই নিয়ে প্রস্তুতি শুরু করে দিয়েছে সমস্ত রাজনৈতিক দল গুলো। আর এরমধ্যে অসমের স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (Himanta Biswa Sarma) ঘোষণা করেন যে, আগামী ২০২১ এর নির্বাচনে পুননির্বাচিত হয়ে রাজ্যে আবারও ক্ষমতায় এলে রাজ্যে বেড়ে চলা ের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। তিনি জানান, বিজেপি পুনরায় ক্ষমতায় এলে রাজ্যে লাভ জিহাদের একমাত্র শাস্তি হবে মৃত্যুদণ্ড।

অসমের স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা বলেন, ‘অসমের এই মাটিতে আমরা লাভ জিহাদের বিরুদ্ধে নতুন করে লড়াই শুরু করব। আমরা আবারও ক্ষমতায় এলে এমন আইন আনব যে, যদি কোনও ছেলে নিজের পরিচয় গোপন করে কোনও হিন্দু মেয়েকে প্রেমের জালে ফাঁসায়, তাহলে তাকে কঠোর শাস্তি দেওয়া হবে।” তিনি এও জানান যে, রাজ্যে কোথাও মহিলাদের বিরুদ্ধে অপরাধ হলে অপরাধীদের সর্বোচ্চ সাজা দেওয়া হবে।

হিমন্ত বিশ্বশর্মা বলেন, ফেসবুক আর বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় অনেকেই নিজের ধর্ম লুকিয়ে হিন্দু মেয়েদের প্রেমের ফাঁদে ফেলছে। তিনি অসমের সাংসদ তথা এআইইউডিএফ প্রধান বদরুদ্দিন আজমলকে আক্রমণ করে বলেন, আমরা প্রতিজ্ঞা করছি, এই আজমলের আর্মি আমাদের মেয়েদের স্পর্শ করলে তাঁদের একমাত্র শাস্তি হবে মৃত্যুদণ্ড। আগামী দিনে আমরা লাভ জিহাদের বিরুদ্ধে লড়াই করার সংকল্প নিয়েই এগিয়ে চলছি।

জানিয়ে দিই, এর আগে অসমের স্বাস্থ্য মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা ঘোষণা করেন যে, আগামী মাসের মধ্যে রাজ্য সরকারের টাকায় চলা সমস্ত সরকারি মাদ্রাসা বন্ধ করে দেওয়া হবে। অসমের মন্ত্রীর এই ঘোষণার পর রাজ্যের ৬১৮ টি সরকারি মাদ্রাসা প্রবল সঙ্কটের মুখে দাঁড়িয়ে। তিনি এও বলেন যে, একটি ধর্মনিরপেক্ষ দেশ আর রাজ্যে সরকারি টাকায় কোনও ধর্মীয় প্রতিষ্ঠান চলতে পারেনা।