Press "Enter" to skip to content

অসুস্থ বিমান যাত্রীর দেবদূত হয়ে প্রাণ বাঁচালেন কেন্দ্রীয় মন্ত্রী, প্রশংসায় পঞ্চমুখ গোটা ভারত

নয়া দিল্লিঃ এক অসুস্থ মানুষকে সাহায্য করতে ঝাঁপিয়ে পড়লেন মহারাষ্ট্রের সাংসদ তথা কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী ডঃ ভাগবত কারাদ (dr bhagwat karad)। কথায় বলে, ঈশ্বর স্বয়ং একজন চিকিৎসকের রূপে পৃথিবীতে বাস করেন। আর এই কথা একেবারে অক্ষরে অক্ষরেই মিলে গেল।

বিষয়টা হল, সোমবার থেকে মুম্বাইয়ের একটি ইন্ডিগো ফ্লাইটে ভ্রমণ করছিলেন ডাঃ ভাগবত কারাদ। সেখানে তাঁর ঠিক পেছনের সিটে বসে থাকা এক যাত্রী হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। বিমানের এক যাত্রী অসুস্থ হতেই হইচই শুরু হয়ে যায় বিমানের মধ্যেই। সেই সময় ক্রু সদস্যদের আবেদন শুনে সাড়া দেন ডাঃ ভাগবত কারাদ। এগিয়ে যান সেই অসুস্থ মানুষের সাহায্যার্থে।

https://platform.twitter.com/widgets.js

একজন কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার প্রোটকল ভেঙে, একজন চিকিৎসকের আচরণ করেন তিনি। শুধু তাই নয়, ওই ব্যক্তিকে সুস্থ করতে সক্ষমও হন। তাঁকে এভাবে এগিয়ে আসতে দেখে, সেখানে উপস্থিত সকলের হৃদয় স্পর্শ করে যায়। বিমান মধ্যস্থ যাত্রীরা এবং ইন্ডিগো এয়ারলাইন্স কেন্দ্রীয় মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও তাঁর ভূয়সী করেছেন।

https://platform.twitter.com/widgets.js

এই ঘটনার পরবর্তীতে এয়ারলাইন্সের পক্ষ থেকে ট্যুইট করে লেখা হয়, ‘আপনার প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। নিজের দায়িত্ব সম্পর্কে সর্বদা সচেতন থাকার জন্য, আপমরা আন্তরিকভাবে কেন্দ্রীয় মন্ত্রীর প্রশংসা করছি। একজন সহযাত্রীকে যেভাবে ডাঃ ভাগবত কারাদ সাহায্য করলেন, তাতে করে আপনার স্বেচ্ছাসেবী সহায়তা বেশ অনুপ্রেরণাদায়ক’।

এই ঘটনার বিষয়ে নিজেও স্যোশাল মিডিয়ায় শেয়ার করেন ডাঃ ভাগবত কারাদ। তিনি লেখেন, ‘বিমানে থাকা এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। তিনি প্রচুর ঘামছিলেন, এমনকি তাঁর লো প্রেসারও ছিল। সঙ্গে সঙ্গেই আমি তাঁর জামা কাপড় খুলে ফেলে তাঁর পা তুলে ধরেছিলাম। সেইসঙ্গে তাঁর বুক ঘষতে শুরু করি। তারপর তাঁকে গ্লুকোজ দেওয়ার প্রায় ৩০ মিনিট পর তিনি সুস্থ বোধ করেন’।