Press "Enter" to skip to content

অস্ট্রিয়ার ঘটনা নিয়ে শোক প্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বললেন তোমাদের পাশে আছে ভারত

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী (Narendra ) অস্ট্রিয়ার (Austria) রাজধানী ভিয়েনায় (Vienna) হওয়া সন্ত্রা’সী হা’না নিয়ে সমবেদনা জানিয়েছেন। উনি ট্যুইট করে জানিয়েছেন যে, অস্ট্রিয়ার রাজধানীতে হওয়া ভয়ানক এই ঘটনা তিনি হতবাক এবং শোকস্তব্ধ। উনি এও বলেন যে, ভারত এই করুণ পরিস্থিতিতে অস্ট্রিয়ার পাশে আছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মঙ্গলবার একটি ট্যুইট করে লেখেন, ‘ভিয়েনায় হওয়া নৃশংস সন্ত্রা’সী হা’ম’লায় আমি হতবার আর শোকস্তব্ধ। ভারত এই দুঃসময়ে অস্ট্রিয়ার পাশে আছে। আমার সমবেদনা আক্রান্তের পরিবারের সাথে আছে।”

https://platform.twitter.com/widgets.js

জানিয়ে দিই, সোমবার ভিয়েনায় ব’ন্দু’কধারীরা ছয় জায়গায় সিরিয়াল হা’ম’লা চালায়। রাজধানী ভিয়েনায় ইহুদীদের প্রধান উপাসনালয় এর পাশ থেকে এই হা’ম’লা শুরু হয়। অস্ট্রিয়ার সরকার এটিকে জ’ঙ্গি হা’ম’লা বলে ঘোষণা করেছে। এই হা’ম’লায় ৭ জনের মৃত্যু হয়েছে আর কমপক্ষে ১৪ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

অস্ট্রিয়ার মন্ত্রী কার্ল নেইমার বলেন, এখনো কয়েকজন অপরাধী বেঁচে আছে। একটি সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় নেইমার বলেন, বিগত কয়েক বছরে এটি অস্ট্রিয়ার জন্য সবথেকে কঠিন একটি মুহূর্ত। আমরা এখন জ’ঙ্গি হা’ম’লায় ত্রস্ত, বিগত কয়েক বছরে এরকম ঘটনা আমাদের চোখে পড়েনি।

সতর্কতা অবলম্বন করে প্রশাসন সবাইকে বাড়িতেই থাকার আবেদন জানিয়েছে। ভিয়েনার মেয়র মাইকেল লুডুইগ বলেন, মঙ্গলবার থেকে শহর নিয়মিত ভাবে চলবে। তবে সুরক্ষার জন্য চারিদিকে মোতায়েন থাকবে।

জানিয়ে দিই, সোমবার এই হা’ম’লা এমন সময় হয়েছে, যখন অস্ট্রিয়া করোনা মহামারীর কারণে দেশে আবারও লকডাউন চালু করার ঘোষণা করেছিল। এই হামলা ের ঘটনার পরেই ঘটেছে। একটি বয়ানের ফ্রান্সের বলেন, ‘এটি আমাদের ইউরোপ। আমাদের শত্রুদের জেনে রাখে উচিৎ যে, ওঁরা কাদের বিরুদ্ধে লড়াই করছে। আমরা পিছু হটব না।”