Press "Enter" to skip to content

আগামী ২ দিনের মধ্যে বড়ো ঘোষণা করবে মোদী সরকার! লাভ পাবেন দেশের ৬ কোটি মানুষ

কেন্দ্রীয় শুভ সংবাদ আনতে চলেছে, দেশের প্রায় সাড়ে ৬ কোটি ইপিএফও খাতা ধারকদের জন্য। সূত্রের , গ্রাহকদের বাকি থাকা সুদের টাকা খুব শিগগিরই দিতে শুরু করবে ইপিএফও। যার ফলে দেশজুড়ে লাভের মুখ দেখবে প্রায় সাড়ে ৬ কোটি মানুষ। জুলাই মাসের শেষ সপ্তাহের দিকে এই বকেয়া সুদ পাওয়ার আশা করা হয়েছিল কিন্তু কয়েকটি কারণে তা আর সম্ভব হয়নি।

ইতিমধ্যেই একজন গ্রাহক ে ইপিএফওর কাছে জানতে চেয়েছেন, তাদের বকেয়া সুদ কবে জমা করা হচ্ছে? উত্তরে ইপিএফও বলেছে, খুব তাড়াতাড়ি টাকা দেওয়ার কাজ শুরু করা হবে এবং গ্রাহকরা একসঙ্গে সব টাকা পাবেন। ্তার কোন কারণ নেই। ৩১ আগস্টের মধ্যেই সুদ জমা দেওয়া শুরু করবে কেন্দ্রীয় সরকার।

ইপিএফও খাতার ব্যালেন্স চেক করার জন্য বেশ কয়েকটি সহজ উপায় আছে। ইপিএফও তরফে ইতিমধ্যেই একটি টোল ফ্রি নম্বর ০১১-২২৯০১৪০৬ দেওয়া হয়েছে। এই নম্বরে ইপিএফও অ্যাকাউন্টের সঙ্গে রেজিস্টার্ড মোবাইল নাম্বার থেকে কল করলে কিছুক্ষণের মধ্যেই কলটি নিজে থেকেই ডিসকানেক্ট হয়ে যাবে। সঙ্গে সঙ্গে আপনার অ্যাকাউন্ট ব্যালেন্স সম্পর্কিত তথ্য এসএমএসের মাধ্যমে দেওয়া হবে।

ইপিএফও দ্বারা জারি করা ৭৭৩৮২৯৯৮৯৯ নম্বরে EPFOHO UAN ENG লিখে এসএমএস পাঠালে আপনি ব্যালেন্স জানাতে পারবেন। এরপর আপনার নম্বরে অ্যাকাউন্ট ব্যালেন্স সংক্রান্ত তথ্য এসএমএসের মাধ্যমে পাঠিয়ে ে সংস্থা। এছাড়া ইপিএফও পোর্টালে গিয়েও আপনি প্রফিডেন্ট ফান্ড অ্যাকাউন্টের ব্যালেন্স জানতে পারবেন।