Press "Enter" to skip to content

আগে ভারত বলে কিছু ছিল না বলেছিলেন সাইফ আলী, উত্তরে কঙ্গনা পড়িয়ে দিলেন মহাভারতের ইতিহাস

সিনেমা সুপার হিট হওয়ার পর এখন আরো একবার নতুন বিতর্কের জন্ম নিয়েছে। আসলে সিনেমায় অজয় দেবগণের সাথে সাথে সাইফ আলী খানও দুর্দান্ত অভিনয়করেছেন। তবে একদিকে অজয় দেবগন যেখানে মালুসেরই এর ঐতিহাসিক বলিদানের উপর গর্ব প্রকাশ করেছেন। অন্যদিকে সিনেমার বাস্তবতা নিয়ে প্রশ্ন তুলেছেন। শুধু এই নয়, এখন বলেছেন যে ইংরেজরা আসার আগে বলে কোনকিছু ছিল না। অর্থাৎ ইংরেজরা আসার পরেই রাজ্যগুলি মিলে ভারত দেশের গঠন হয়েছে বলে দাবি ের।

https://platform.twitter.com/widgets.js

এখন সাইফ আলী খানকে কড়া ভাষায় জবাব দেওয়ার জন্য মাঠে নেমে গেছেন ()। ফায়ার ব্যান্ড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত সাইফ আলী খানের () কথায় আপত্তি প্রকাশ করেছেন। কঙ্গনা রানাওয়াত বলেছেন যদি ভারত ছিল না, তাহলে মহাভারত কি করে হয়েছিল? মহির্ষী বেদব্যাস ভারতের ঐতিহাসিক যুদ্ধকে নিয়ে মহাকাব্য মহাভারত লিখেছেন তাহলে সেটা কি ভাবে লেখা সম্ভব হলো! প্রশ্নঃ তোলেন কঙ্গনা রানাওয়াত।

উনি আরো বলেন, কৃষ্ণ এই যুদ্ধের অংশ নেওয়ার জন্য ভারতের বিভিন্ন রাজ্যের রাজাদের ডাক দেন। সেই থেকেই যুদ্ধের নাম হয়েছিল মহাভারত। ZEE NEWS এ এক অনুষ্ঠানে উপস্থিত থাকার সময় কঙ্গনা রানাওয়াতকে সাংবাদিক সাইফ আলী খানের বিবৃতি শোনান। একই সাথে সাংবাদিক এর উপর তার প্রতিক্রিয়া চান।

উত্তরে কঙ্গনা রানাওয়াত বলেন, “এটা সত্য নয়
, যদি ভারত ছিল না তাহলে ৫ হাজার বছর পুরানো মহাভারত কি ছিল? আসলে কিছু লোক নিজেদের এজেন্ডা বানিয়ে নিয়েছ। শ্রী কৃষ্ণ ছিলেন, ভারত ছিল, ভারতের সব রাজার মিলে যুদ্ধে অংশ নিয়েছিল। তাই তো মহাভারত হয়েছিল।”