Press "Enter" to skip to content

আজ পুননির্মিত গান্ধীনগর স্টেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী, মিলবে এয়ারপোর্টের মতো সুবিধা

নয়া দিল্লীঃ নরেন্দ্র মোদী (Narendra Modi) ছোটবেলায় যেখানে বাবার সঙ্গে চা বিক্রি করতেন, সেই বডনগর রেলওয়ে স্টেশনের (Vadnagar Station) পুননির্মাণের উদ্বোধন করবেন আজ। গুজরাটের () মেহসানা জেলার এই কসবাতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পৈতৃক ভিটে রয়েছে। পশ্চিম রেলওয়ের আধিকারিক দীপক কুমার ঝাঁ বৃহস্পতিবার জানান, বডনগর শহর ঐতিহ্যবাহী হওয়ার কারণে সেখানকার স্টেশনটিকেও হেরিটেজ লুক দেওয়া হয়েছে।

গুজরাট ের আধিকারিক জানান, নয়া রুপে নির্মিত রেলওয়ে স্টেশন ছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও কয়েকটি প্রকল্পের উদ্বোধন করবেন। এর মধ্যে পুননির্মিত গান্ধীনগর স্টেশন (Gandhinagar Railway Station), একটি পাঁচতারা হোটেল আর আহমেদাবাদের সাইন্স সিটির নতুন কিছু আকর্ষণ। ঝাঁ বলেন, কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী গান্ধিনগর থেকে বরেথা মেমু েরও উদ্বোধন করবেন।

শোনা যাচ্ছে যে, গান্ধীনগর রেলওয়ে স্টেশন ভারতের প্রথম রেলওয়ে স্টেশন হতে চলেছে, যেখানে যাত্রীরা এয়ারপোর্টের মতো সুবিধা পাবেন। ভারতীয় গান্ধীনগরের একটি পুরনো আর একটি নতুন ছবি জারি করেছে। রেলওয়ে বোর্ডের অধ্যক্ষ সুনিত শর্মা বলেন, জনতার জন্য এই স্টেশনটিকে বিমানবন্দরের মতো বিকশিত করা হয়েছে। আমরা যাত্রীদের স্বার্থে স্টেশনে প্রয়োজনীয় সমস্ত সুবিধা উপলব্ধ করার প্রচেষ্টা চালিয়েছি।

সুনিত শর্মা বলেন, “স্টেশনগুলির পুনর্নির্মাণের প্রকল্পে আমরা রেলপথের উপার্জনের নতুন উত্স এবং আমাদের যাত্রীদের জন্য নতুন অভিজ্ঞতা আনার দিকে সচেষ্ট রয়েছি। এটি সত্যই একটি ‘নতুন ভারতের নতুন স্টেশন’।