Press "Enter" to skip to content

আজ বাংলায় ফিরছেন না রাজ্যপালে, অজ্ঞাত কারণবশত সফরসূচি বদলে যাওয়ায় বাড়ছে জল্পনা

কলকতাঃসোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ ৫১ জন বিজেপির বিধায়কের সঙ্গে সাক্ষাৎ করে মঙ্গলবার আচমকাই দিল্লী উড়ে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। ওনার আচমকা দিল্লী সফর নিয়ে জল্পনা তুঙ্গে ছিল। আর এবার ওনার দিল্লী থেকে আজও না ফিরে আসায় সেই জল্পনা আরও বাড়ল। নির্ধারিত কর্মসূচি অনুযায়ী শুক্রবারই বাংলায় পা দেইয়ার কথা ছিল জগদীপ ধনখড়ের। কিন্তু উনি আজ ফিরছেন না। আগামীকালও ফিরবেন কি না, সেটাও বলা যাচ্ছে না।

https://platform.twitter.com/widgets.js

একদিকে যখন রাজ্যপালের দিল্লী সফর নিয়ে রাজ্যের বিভিন্ন মহলে জল্পনার সৃষ্টি হয়েছে, তখন আরেকদিকে ওনার দিল্লী থেকে ফিরে না আসা নিয়েও জল্পনার সৃষ্টি হয়েছে। দিল্লী যাওয়ার আগে সোমবার বিরোধী দলনেতা এবং বিজেপির বিধায়কদের নিয়ে রাজভবনের বাইরে বসে বৈঠক করেছিলেন জগদীপ ধনখড়। সেখান থেকে তিনি রাজ্যের বিরুদ্ধে একের পর এক তোপ দেগেছিলেন। এমনকি মঙ্গলবার দিল্লীতে যাওয়ার আগে পর্যন্ত রাজ্যকে নিশানা করে গিয়েছিলেন তিনি।

https://platform.twitter.com/widgets.js

এরপর জাতীয় রাজধানী দিল্লীতে গিয়ে একের পর এক কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। এছাড়াও জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যানের সঙ্গেও বৈঠক করেন তিনি। একাধিক এবং জাতীয় মানবাধিকার কমিশনের সঙ্গে রাজ্যপালের হওয়া বৈঠক নিয়ে যখন তুমুল জল্পনা ছড়িয়েছিল, তখনই আবার রাজ্যপাল দেশের রাষ্ট্রপতির রামনাথ কোবিন্দের সঙ্গে বৈঠক করে সেই জল্পনা আরও বাড়িয়ে দেন।

রাষ্ট্রপতির সঙ্গে রাজ্যপালের এই বৈঠক নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায় কারও নাম নিয়েই কটাক্ষ করেন। তিনি বলেন, উনি তো দেখা করবেনই, কারণ উনি ওনাদেরই লোক। এছাড়াও মুখ্যমন্ত্রী নাম না করে রাজ্যপালকে কটাক্ষ করে বলেন, উনি তো আর বাচ্চা না যে বকাঝকা দিয়ে চুপ করিয়ে দেব। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও বৈঠক করেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তবে তিনি আজ কেন বাংলায় ফিরলেন না, সেটার প্রধান কারণ এখনও জানা যায়নি।