Press "Enter" to skip to content

আজ হচ্ছে না নারদা মামলার শুনানি, হেফাজতেই থাকতে হবে চার অভিযুক্তকে



কলকাতাঃ সোমবার সকালে রাজ্য রাজনীতি তোলপাড় করে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, একজন বিধায়ক মদন মিত্র আর কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে করেছিল সিবিআই। নারদা মামলায় অভিযুক্ত থাকার কারণেই তাঁদের গ্রেফতার করার হয়েছিল সিবিআই-এর পক্ষ থেকে। এরপর দুপুরে নিম্ন আদালতে শুনানির পর সন্ধের সময় জামিন পেয়ে যান চার অভিযুক্ত।

নিম্ন আদালতে জামিন পাওয়ার পরই সিবিআই এই মামলা নিয়ে ে যায়। হাইকোর্ট ধৃতদের বুধবার পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছিল। এরপর চারজনকেই প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার ভোররাতে শারীরিক অসুস্থতার কারণে প্রেসিডেন্সি থেকে সোজা এসএসকেএম-এ ভর্তি হন মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়।

বুধবার মামলার শুনানির আগেই সুব্রত মুখোপাধ্যায়ও এসএসকেএম-এ শারীরিক অসুস্থতার কারণে ভর্তি হন। তবে ফিরহাদ হাকিম প্রেসিডেন্সি জেলের হাসপাতালেই রয়েছেন। আরেকদিকে, বুধবার এই মামলার শুনানি হয় হাইকোর্টে। তবে মামলার নিষ্পত্তি হয় না বুধবার। বৃহস্পতিবার পুনরায় মামলার শুনানি ছিল হাইকোর্টে। কিন্তু বিশেষ কারণে আজ এই শুনানি হচ্ছে না।

আগামীকাল শুক্রবার এই মামলার শুনানি হতে পারে বলে জানা গিয়েছে। তাই আগামীকাল পর্যন্ত মদন মিত্র, ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়কে হেফাজতেই থাকতে হবে।