Press "Enter" to skip to content

আন্দোলনের জেরে এক মাস ধরে বন্ধ শাহিন বাগ সড়ক, প্রভাবিত লক্ষ লক্ষ মানুষ! এবার কড়া নির্দেশ জারি করলো আদালত

নাগরিকতা আইনের (CAA) বিরুদ্ধে দিল্লীর শাহিন বাগ (shaheen bagh) এলাকায় প্রদর্শন চলার জন্য একমাস ধরে দিল্লীকে নয়ডার সাথে যুক্ত করা কালিন্দী কুঞ্জ মথুরা রোড 13-A পুরোপুরি ভাবে বন্ধ। আজ এই সড়ক খোলার জন্য দিল্লী হাইকোর্টে শুনানি হয়েছে। আদালতে সড়ক খোলার আবেদনের শুনানি করে দিল্লী প্রশাসনকে হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে, জনতার সমস্যার কথা মাথায় রেখে আইনি ভাবে যেন উচিৎ পদক্ষেপ নেওয়া হয়।

আপনাদের জানিয়ে রাখি, দিল্লী ট্র্যাফিক পুলিশের রোজকার ন্যায় আজও ট্যুইট করে ওই রাস্তা বন্ধ হওয়া আর এই রাস্তা বাদ দিয়ে ডিএনডি এবং অক্ষরধাম মার্গ দিয়ে যাওয়ার অ্যালার্ট জারি করেছে। দিল্লী আদালতে শাহিন বাগ রাস্তার বন্ধ হওয়ার বিরুদ্ধে আবেদন দাখিল করেছিলেন আইনজীবী এবং সমাজকর্মী অমিত সাহানি।

আবেদনে বলা হয়েছিল যে, ১৫ ডিসেম্বরের পর মথুরা রোড থেকে কালিন্দী কুঞ্জের দিকে যাওয়া রাস্তা প্রদর্শনকারীরা বন্ধ করে রেখেছে, আর সেই কারণে রোজ হাজার হাজার মানুষ সমস্যার সন্মুখিন হচ্ছে। আদালতের কাছে আবেদন করা হয়েছিল যে, আদালত যেন পুলিশ আর সরকারকে ওই রাস্তা খালি করিয়ে হাজার হাজার মানুষের সমস্যা নিবারণের নির্দেশ দেয়। দিল্লীর শাহিন বাগে আজও নাগরিকতা আইনের বিরুদ্ধে প্রদর্শন হচ্ছে।

শাহিন বাগে ১১ জানুয়ারি হওয়া বিক্ষোভ প্রদর্শনে জিন্নাহ ওয়ালি আজাদির স্লোগান তুলেছিল বিক্ষোভকারীরা। আপনাদের জানিয়ে রাখি, শাহিন বাগে বিগত একমাস ধরে আন্দোলন চলছে। দিল্লী বিজেপির মুখপাত্র তেজিন্দর পাল বজ্ঞা একটি ট্যুইট করে শাহিন বাগে জিন্নাহর নামে স্লোগান দেওয়ার ভিডিও ট্যুইট করেন। এরপরই রাজনৈতিক মহলে আবারও চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।