Press "Enter" to skip to content

আপনার জন্য দরজা খুলে দিল ISRO, এবার হবে স্বপ্ন পূরণ

নয়া দিল্লিঃ যারা সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন এবং একইসঙ্গে মহাকাশ গবেষণা সংস্থার সঙ্গে যুক্ত হতে ইচ্ছুক তাদের জন্য একটি দুর্দান্ত সুযোগ নিয়ে এলো ইসরো। এই ভারতীয় মহাকাশ বিজ্ঞান সংস্থাটি সম্প্রতি একটি চাকরির বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে জানানো হয়েছে সংস্থার জুনিয়ার ট্রান্সলেশন অফিসারের শূন্য পদে নিয়োগ করতে চলেছেন তারা। বিস্তারিত জানতে অবশ্যই যোগাযোগ করতে পারেন ইসরোর অফিসিয়াল ওয়েবসাইট .gov.in-এ।

প্রথমেই জানিয়ে রাখি এই পদের জন্য বেতন খুবই আকর্ষণীয়। নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে ১,১২৪০০/- টাকা বেতন পাবেন। তবে পরীক্ষাও হতে চলেছে যথেষ্ট কঠিন। আসুন দেখে নেওয়া যাক, ইসরোর পক্ষ থেকে কি কি শর্তাবলী রাখা হয়েছে। প্রথমত ২০ নভেম্বর ২০২১ এর মধ্যে আবেদনকারীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে হতে হবে। তবে এক্ষেত্রে অন্যান্য সরকারি পরীক্ষার মতই শ্রেণীভিত্তিক বয়সের ছাড় রয়েছে।

দ্বিতীয়ত এই পদের জন্য প্রার্থীদের প্রথম একটি দু’ঘণ্টার লিখিত পরীক্ষা দিতে হবে। এই লিখিত পরীক্ষায় ৬০ শতাংশ নম্বর পেলে তবেই পরবর্তী পর্যায়ের জন্য কোয়ালিফাই করতে পারবেন আবেদনকারীরা। এরপরেও থাকছে একটি স্কিল টেস্ট। এই পরীক্ষায় পাশ করলে তবেই চাকরির দরজা খুলবে প্রার্থীদের জন্য। যদিও কবে এই পরীক্ষা নেওয়া হবে তা এখনও জানানো হয়নি ইসরোর পক্ষ থেকে।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০ নভেম্বর ২০২১ এই পদে আবেদনের শেষ তারিখ। সম্পূর্ণ অনলাইন পদ্ধতিতেই করা যাবে আবেদন। আবেদন ফি হিসেবে প্রার্থীদের ২৫০ টাকার ব্যাংক ড্রাফট অথবা অনলাইন ফি জমা করতে হবে।