Press "Enter" to skip to content

আবারও সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড হলো নাথুরাম গডসে জিন্দাবাদ টপিক! আক্রোশ প্রকাশ গান্ধীবাদীদের

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ‘নাথুরাম ’ জিন্দাবাদ ্ড ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। বিশেষ করে টুইটারে নাথুরাম গডসের নিয়ে বিভিন্ন ছবি, লেখা অনেকে শেয়ার করেছেন যা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। কিছু কিছু জায়গায় মোহনদাস করম চাঁদ গান্ধীর ছবির স্থানে নাথুরাম গডসের ছবি দেখা যাচ্ছে।

https://platform.twitter.com/widgets.js

 

আসলে মোহনদাস করম চাঁদ গান্ধীর হত্যা নাথুরাম গডসে করেছিলেন। নাথুরাম গডসে একসময় গান্ধীজির অনুগামী ছিলেন তবে পরিবর্তিতে তিনি গান্ধীজির তীব্র বিরোধী হয়ে উঠেন। অনেকের মত অনুযায়ী, দেশভাগের জন্য গান্ধীজিকেই দায়ী মনে করতেন গডসে। ৩০ শে জানুয়ারি ১৯৪৮ সালে নাথুরাম গডসে খোলাখুলি গান্ধীর উপর গুলি চালিয়েছিলেন। এরপর ১৫ নভেম্বর ১৯৫০ সালে নাথুরাম গডসের ফাঁসি ঘোষণা করা হয়।

https://platform.twitter.com/widgets.js

এই কারণে ১৫ নভেম্বর নাথুরাম গডসে কেন্দ্রিক ছবি সোশ্যাল মিডিয়ার ভাইরাল হতে দেখা যায়। নাথুরাম গডসে জিন্দাবাদ টপিক সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড হতে দেখা যায়। অনেকে আবার ৫০০ টাকার নোট নাথুরাম গডসের ছবি এডিট করে বসিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। এই ধরনের পোস্টে মানুষের প্রতিক্রিয়া দেখা মতো ছিল।

অনেকেই এই ধরনের ছবি শেয়ার করে লিখেছেন, “নাথুরাম গডসের জন্যই দেশ বেঁচে গেছে।”প্রসঙ্গত জানিয়ে দি এর আগে ২ অক্টোবর গান্ধী জয়ন্তীর দিন নাথুরামকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় অনেকজনকে পোস্ট করতে দেখা যায়। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় এই টপিক টেন্ড হওয়ায় গান্ধীবাদীরা আক্রোশ প্ৰকাশ করেছে।