Press "Enter" to skip to content

আমরাই প্রথম রাফাল চুক্তি করেছিলাম, রাম মন্দিরের ভূমি পুজোর জন্য আমাদের ডাকা হোকঃ সালমান খুরশিদ

নয়া দিল্লীঃ  () নেতা তথা প্রাক্তন বিদেশ মন্ত্রী () আগামী মাসের পাঁচ তারিখ হতে চলা রাম মন্দিরের ভূমি পূজনে বড় রাজনৈতিক দল গুলোকে আমন্ত্রণ না করার জন্য দুঃখ প্রকাশ করেছেন। এছাড়াও তিনি রাফালের (Rafale) ভারত আগমন নিয়ে বলেন, এই চুক্তি কংগ্রেস আমলে হয়েছিল। আগামী মাসের পাঁচ তারিখ অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ভূমি পূজন হতে চলেছে। আর এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধান অতিথি থাকবেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, এই ভূমি পূজন অনুষ্ঠানে বড় রাজনৈতিক দলের নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি। আর তাঁর প্রধান কারণ হল, করোনা মহামারী। গোটা দেশে কোভিড-১৯ এ আক্রান্তদের সংখ্যা বেড়ে যাওয়ার কারণে আমন্ত্রিত মানুষের সংখ্যা সীমিত রাখা হয়েছে। কংগ্রেসের বরিষ্ঠ নেতা আর প্রাক্তন সাংসদ তথা বিদেশ মন্ত্রী সালমান খুরশিদ বলেন, রাম জন্মভূমিতে ভূমি পূজন অনুষ্ঠানে বড় দলের নেতা, নেত্রীদের আমন্ত্রণ জানানো উচিৎ।

উনি বলেন, সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর এবার সমস্ত বিবাদ শেষ হয়ে গেছে। এরজন্য সবাই মিলেমিশে ভূমি পূজন করুক। আরেকদিকে, তথ্য সম্প্রসারণ মন্ত্রালয়ের নাম বদলানো নিয়ে সালমান খুরশিদ বলেন, শুধু নাম বদলালে কিছু যায় আসে না, কাজ করে দেখাতে হবে। শিক্ষাকে আরও ব্যবহারিক, সহজলোভ্য এবং সর্বজনীন করুন।

ফাইটার জেট রাফাল বিমান ভারতে আসা নিয়ে সালমান খুরশিদ বলেন, রাফাল বিমান ভারতে এসেছে। কিন্তু এটা মনে রাখা দরকার, আমরাই ভারতীয় বায়ুসেনার জন্য এই বিমানের চুক্তি করেছিলাম।