Press "Enter" to skip to content

আমরা ইউপিতে দুজনকে মুখ্যমন্ত্রী আর তিনজনকে উপ-মুখ্যমন্ত্রী করব, ঘোষণা আসাদউদ্দিন ওয়াইসির

[ad_1]

লখনউঃ উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে কোমর বেঁধে নেমে পড়েছেন অল ইন্ডিয়া মজলিস ই ইত্তেহাদুল এর প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি এবার দুটি দলের সঙ্গে জোট করেছেন। AIMIM আসাদউদ্দিন ওয়াইসি উত্তর প্রদেশে বাবু সিং কুশওয়াহার জন অধিকার পার্টি এবং ভারত মুক্তি মোর্চার সাথে জোট করার ঘোষণা করেছেন।

হায়দ্রাবাদের সাংসদ ওয়াইসি বলেছেন, ‘এই জোট ক্ষমতায় এলে ২ জন মুখ্যমন্ত্রী হবেন, একজন ওবিসি সম্প্রদায়ের এবং অন্যজন দলিত সম্প্রদায়ের। এছাড়াও, জোট থেকে ৩ জন উপ-মুখ্যমন্ত্রী থাকবেন, যার মধ্যে মুসলিম সম্প্রদায়ের লোকদেরও অন্তর্ভুক্ত করা হবে।”

একই সময়ে, ইউপির প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী এবং জন অধিকার পার্টির প্রধান বাবু সিং কুশওয়াহা বলেছেন যে, আরও অনেক দল এখন আমাদের সাথে আসতে চায়। পাশাপাশি তিনি আরও বলেন, এই জোট হওয়ার পর এখন আর এসপি-বিজেপির মধ্যে লড়াই হবে না, এখন লড়াই হবে বিজেপি ও আমাদের ফ্রন্টের মধ্যে।

অন্যদিকে, উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধাক্কা খেল কংগ্রেসে। বরেলি ক্যান্ট থেকে কংগ্রেস প্রার্থী সুপ্রিয়া অরণ সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন। এসপি সুপ্রিমো অখিলেশ যাদব সুপ্রিয়া অরণকে দলের সদস্যপদ দিয়েছেন। সুপ্রিয়া অরণ প্রাক্তন মেয়র ছিল। সুপ্রিয়া অরণের স্বামী প্রবীণ অরণ প্রাক্তন সাংসদ তিনিও অখিলেশ যাদবের দলে যোগ দিয়েছেন।

 

[ad_2]