Press "Enter" to skip to content

আমার ঘর এলে তিলক মুছে আসবে: তামিল গীতকারকে বলেছিলেন এ আর রহমানের আম্মি

সংগীতজ্ঞ এ আর.রহমান (A R Rehman) সম্পর্কে এক চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেছেন তামিল গীতিকার পিরিসুদন। তথ্য এতটাই চাঞ্চল্যকর যা প্রমান করে যে এ আর রহমানের পরিবার হিন্দু চিহ্ন ও হিন্দু সংস্কৃতির প্রতি কতটা অসহিষ্ণু।

তামিল কবি ও গীতিকার পিরিসুদন তাঁর সাথে ঘটে যাওয়া ঘটনাটি স্মরণ করে রহমানের পরিবারের বিষয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস করেন। তিনি বলেন যে, একটি সরকারি অনুষ্ঠানে রহমানের সাথে সাক্ষাত করেছিলেন। সেখানে তারা অতীতে একসাথে কাজ করা নিয়ে আলোচনা করেন।

গীতিকার পিরিসুদনের বক্তব্য অনুযায়ী, পুরানো স্মৃতিগুলিকে পুনরুজ্জীবিত করতে রহমান তাকে তার বাড়িতে এসে গান লেখার জন্য আমন্ত্রণ জানান।

তবে পীরিসুদন রহমানের বাড়িতে গেলে রহমানের মা অদ্ভুত আচরণ করে বলে অভিযোগ তুলেছেন।

https://platform.twitter.com/widgets.js

পীরিসুদনকে বিভূতি ও কুমকুম তিলকের সাথে না আসতে বলেছিলেন। এই কথা শোনার পরেও পাইরেসুদন তাঁর কপাল থেকে ধর্মীয় চিহ্নগুলি মুছে ফেলতে রাজি হননি। জানিয়ে দি, তিলক লাগানো হিন্দুদের সংস্কৃতির একটা অংশ। তিলক লাগানো আজ্ঞা চক্রের সাথে সম্পর্কিত বলে মনে করা হয়। দক্ষিণ ভারতে বেশিরভাগ হিন্দুকে কপালে তিলক লাগাতে দেখা যায়।

প্রসঙ্গত, এ আর রহমান জন্মজাত মুসলিম নন। উনার পরিবার ইসলাম কবুল করে মুসলিমে পরিণত হয়েছে। এ নিয়ে বহুবার সোশ্যাল মিডিয়ায় বিতর্ক দেখা গেছে। তবে এখন কবি ও গীতিকার পিরিসুদনের বক্তব্যের পর নতুন এক বিতর্কে জড়িয়ে পড়েছেন এ আর রহমান।