Press "Enter" to skip to content

আমি ক্ষমতায় থাকলে এমন হতে দিতাম না, কাবুল হামলা নিয়ে সরব ডোনাল্ড ট্রাম্প


ওয়াশিংটনঃ আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্্প বৃহস্পতিবার আফগানিস্তানের রাজধানী কাবুলের ে আত্মঘাতী হামলায় মৃত মার্কিন সেনার জওয়ানদের পরিবারের প্রতি শোক ব্যক্ত করেছেন। একটি বয়ানে উনি বলেছেন, আমি আপনাদের রাষ্ট্রপতি থাকলে এই হামলা কখনও হত না। উনি বলেন, মেলানিয়া আর আমি আমাদের তুখড় সার্ভিস মেম্বার্সদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করি।

বলেন, ‘আমাদের সমবেদনা সে নিরীহ নাগরিকদের সঙ্গেও রয়েছে যারা কাবুলের হামলায় প্রাণ হারিয়েছেন। এই ঘটনা কখনও হওয়া উচিৎ ছিল না। এই ঘটনা আমাদের আরও গভীর শোকের মধ্যে ফেলে দিয়েছে। আমি যদি আপনাদের রাষ্ট্রপতি হতাম, তাহলে এমন ঘটনা কখনও হতে দিতাম না। ভগবান আমেরিকার মঙ্গল করুক।”

উল্লেখ্য, এই ঘটনা নিয়ে বর্তমান আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেনও চরম ক্ষুব্ধ। তিনি জঙ্গিদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, যারা যারা এই কাজের সঙ্গে যুক্ত রয়েছে তাঁদের ক্ষমা করা হবে না। তাঁদের খুঁজে বের করে শাস্তি দেওয়া হবে। বলে দিই, কাবুল এয়ারপোর্টের বাইরে হওয়া আত্মঘাতী হামলায় ১৩ জন মার্কিন সেনা কর্মী প্রাণ হারিয়েছেন। এই হামলায় মৃতের সংখ্যা ১০০ পার করেছে। এছাড়াও বিস্ফোরণে আহতদের সংখ্যাও বেড়ে চলছে।

মার্কিন প্রতিরক্ষা সূত্র অনুযায়ী, বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের অ্যাবে গেটের সামনে তিনজন সন্দেহভাজনকে ঘুরতে দেখা গিয়েছিল। তাঁদের মধ্যে দুজন আত্মঘাতী হামলাকারী ছিল আর একজন বন্দুকবাজ। বিমানবন্দর ছাড়াও পাশের একটি হোটেলর সামনেও বিস্ফোরণ করে জঙ্গিরা। মার্কিন সেনার মতে, পরপর তিনটি বিস্ফোরণ ঘটেছে। এছাড়াও আরও হামলার আশঙ্কা জাহির করা হয়েছে।