Press "Enter" to skip to content

“আমি মোদীজিকে ভালোবাসি,উনি সম্রাট অশোকের মতো মহান”- FIR দায়ের হতেই বললেন মুনাওয়ার রানা

নিজের বিতর্কিত মন্তব্যের জন্য প্রায়শই ের শিরোনামে থাকেন উর্দু কবি মুনাওয়ার রানা। সম্প্রতি তালিবান ইস্যুতে মুনাওয়ার রানা এক অদ্ভুত মন্তব্য করেছিলেন। বুদ্ধিজীবী হিসেবে পরিচিত মুনাওয়ার রানা তালিবানের তুলনা মহর্ষী বাল্মীকির সাথে করেছিলেন। একই সাথে তিনি এও দাবি করেছিলেন যে তালিবানের কাছে যত অস্ত্র আছে তার থেকে বেশি অস্ত্র ভারতের মাফিয়াদের কাছে আছে। এমন সমস্ত মন্তব্যের পর তার বিরুদ্ধে ভারত দেশকে বদনাম করার অভিযোগ তুলেছিলেন অনেকে।

যার পর মুনাওয়ার রানার বিরুদ্ধে দায়ের হয়। এরপর নিজের গ্রেফতারি আটকাতে ও FIR বাতিল করতে আদালতে আর্জি জানান মুনাওয়ার রানা। যদিও আদালত মুনাওয়ার রানার আবেদনে কোনো সাড়া দেয়নি। জানিয়ে দি, মুনাওয়ার রানা মূলত ি বিরোধী হিসেবে পরিচিত। তবে একের পর এক FIR হওয়ার পর মুনাওয়ার রানা তার মনোভাব যেন একেবারে পাল্টে ফেলেছেন।

মুনাওয়ার রানা এক সাংবাদিকের মুখোমুখি হয়ে বলেছেন, “আমি আফগানিস্তানের তালিবানের তুলনা করিনি। আসলে কবিতার ভঙ্গিমায় আমি জিনিসটা তুলে ধরেছি। আমার একটা দুর্বলতা আছে সেটা হলো আমি মোদীজিকে খুব ভালোবাসি। আমি এওয়ার্ড ফিরিয়ে দিয়েছিলাম এর জন্য মোদীজি দুঃখ পেয়েছিলেন।”

https://platform.twitter.com/widgets.js

 

মুনাওয়ার রানা আরো বলেন, “আমার মায়ের মৃত্যুর পর উনি নিজে চিঠি আমাকে চিঠি লিখেছিলেন। যদি সবকা সাথ সবকা বিকাশ হয় তাহলে আমার কোনো সমস্যা নেই। আমি মোদীকে সম্রাট অশোকের মতো মনে করবো।”