Press "Enter" to skip to content

আমেরিকার ড্রোন হামলায় বিধ্বস্ত জঙ্গি ডেরা, রইল ছবি


নয়া ঃ কাবুল বিমানবন্দরে ISISK-এর আত্মঘাতী হামলার পর আমেরিকা বদলা নেওয়ার জন্য ড্রোন দিয়ে এয়ার স্ট্রাইক করে। আমেরিকা দাবি করেছে যে, তাঁদের এয়ার স্ট্রাইকে আত্মঘাতী হামলার মাষ্টার মাইন্ড নিকেশ হয়েছে।

এই হামলার পর আমেরিকার আধিকারিক বয়ান জারি করে বলেছে যে, লক্ষ্যকে নিকেশ করা হয়েছে আর কোনও সাধারণ মানুষের ক্ষতি হয়নি। আমেরিকার এই হামলার কয়েকটি ছবি সামনে এসেছে। ছবিতে বোঝা যাচ্ছে যে, মার্কিন ড্রোন হামলা কতটা তীব্র ছিল আর জঙ্গিদের কীভাবে মোক্ষম জবাব দেওয়া হয়েছে।

Aśvaka News Agency অনুযায়ী, আমেরিকা গতকাল রাত ১২টা নাগাদ পূর্ব নঙ্গরহারের একটি বাড়িতে ড্রোন দিয়ে হামলা চালায়। আমেরিকার এই হামলায় বাড়িটি ধ্বংস হয়ে যায়। আর বাড়ির আশাপাশে থাকা যানবাহনও ক্ষতিগ্রস্ত হয়।

ড্রোনের হামলা এতটাই শক্তিশালী ছিল যে, মাটিতে কয়েক ফুট গর্ত হয়ে যায়। আমেরিকা দাবি করেছে যে, এই এয়ার স্ট্রাইকে কাবুলের আত্মঘাতী হামলার মাষ্টার মাইন্ড নিকেশ হয়েছে। কিন্তু কতজন নিকেশ হয়েছে, তা প্রকাশ করা হয়নি।

উল্লেখ্য, বৃহস্পতিবার কাবুলের বিমানবন্দরে সিরিয়াল ব্লাস্টে ১৩ মার্কিন কর্মী সহ ২০০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার পর মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেন বলেছিলেন যে, জঙ্গিদের ছেড়ে দেওয়া হবে না। তিনি এও জানিয়েছিলেন যে, ওঁদের খুঁজে বের করে সাজা দেওয়া হবে। বাইডেনের এই ঘোষণার পরই মার্কিন সেনা ড্রোন দিয়ে জঙ্গি ডেরায় হামলা চালায়।