Press "Enter" to skip to content

আরও একবার বিষ উগড়ে জাকির নায়েক বলল, পয়গম্বরের সমালোচনা করা ভারতীয়দের জেলে ভরুক মুসলিম দেশগুলো

নয়া দিল্লীঃ ে () ঘৃণা ছড়ানোর অভিযোগে অভিযুক্ত পলাতক ইসলামিক ধর্মগুরু () আরও একবার বত্রকিত বয়ান দিয়ে শিরোনামে উঠে এলো। মুসলিম দেশগুলোকে আবেদন করে বলেছে যে, পয়গম্বর মোহম্মদের সমালোচনা করা ীয় অ-মুসলিমরা তাঁদের দেশে গেলেই যেন গ্রেফতার করে নেওয়া হয়। উনি বলেন, পয়গম্বের সমালোচনা করা বেশীরভাগ মানুষ বিজেপির ভক্ত হয়।

জাকির নায়েক সৌদি আরব, ইন্দোনেশিয়া সমেত সমস্ত মুসলিম দেশগুলোকে আহ্বান করেছে যে, তাঁরা যেন সেই সমস্ত ভারতীয়দের ডেটাবেস বানায়, যারা পয়গম্বর মোহম্মদের সমালোচনা করে। এরপর তাঁরা যখন কোনও ইসলামিক দেশের যাত্রা করবে, তাঁদের যেন তখনই গ্রেফতার করে নেওয়া হয়। তিনি সমস্ত ইসলামিক কান্ট্রি গুলোকে সেইসব অ-মুসলিমদের পয়গম্বর মোহম্মদকে নিয়ে বিতর্কিত মন্তব্যের একটি ডেটাবেস তৈরি করে কম্পিউটারে সেভ রাখার নিদান দিয়েছেন।

জাকির নায়েক বলেছে, ‘এরপর ওঁরা যখন গালফ কান্ট্রিতে প্রবেশ করবে, সেটা কুয়েত, সৌদি আরব আর ইন্দোনেশিয়া, যেখানেই হোক না কেনও, আগে তদন্ত করা হোক যে আরা ইসলাম বিরোধী কোনও মন্তব্য করেছে কি না। যদি তাঁরা ইসলামের বিরুদ্ধে এরকম কিছু মন্তব্য করে থাকে, তাহলে তাঁদের জেলে ঢুকিয়ে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করা হোক। আর এটা সার্বজনীন ভাবে ঘোষণাও করে দেওয়া হোক যে, আমাদের কাছে ডেটাবেসে যেই সমস্ত অমুসলিম ইসলাম বিরোধী ভারতীয় আছে, তাঁদের নাম যেন বাইরে না আসে। এরা ইসলামিক দেশে গেলেই গ্রেফতার করে নেওয়া হোক।”

ভারত থেকে পালিয়ে যাওয়া জাকির নায়েক বলেন, এরকম মানুষকে ধরে তাঁদের বিরুদ্ধে মামলা দায়ের করে জেলে ঢোকানো উচিৎ। জাকির বলেন, আমার কথা বিশ্বাস করুন, ‘এদের মধ্যে বেশীরভাগ মানুষই বিজেপির ভক্ত। এদের কাজ হল মুসলিমদের বিরুদ্ধে বিষ উগড়ে দিয়ে তাঁদের ভয় পাওয়ানো।” জানিয়ে দিই, জাকির নায়েক আপাতত পলাতক। আর জাকিরের বিরুদ্ধে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া এবং সন্ত্রাসবাদী গতিবিধিতে যুক্ত থাকার অভিযোগ উঠেছে।