Press "Enter" to skip to content

আলাপনের পাশাপাশি তাঁর ভাতৃবধূকেও বড় পদ দিলেন মুখ্যমন্ত্রী মমতা


কলকাতাঃ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্তমান মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে রাজ্য কেন্দ্র সংঘর্ষ চরমে উঠেছে। একদিকে যেমন শোকজ করা হয়েছে রাজ্যের মুখ্য সচিবকে, তেমনি খারিজ করা হয়েছে তার স্বপক্ষে লেখা মুখ্যমন্ত্রীর পত্রও। সবমিলিয়ে রাজ্য রাজনীতির কেন্দ্রবিন্দুতে এই মুহূর্তে অন্যতম বড় মুখ আলাপন। এরই মাঝে আলাপন বন্দ্যোপাধ্যায়ের ভাতৃবধূ অদিতি বন্দ্যোপাধ্যায়কে পর্যটন উন্নয়ন নিগমের উপদেষ্টা রূপে নিয়োগ করলো রাজ্য

কিন্তু কিছুদিন আগে বিশিষ্ট অঞ্জন বন্দ্যোপাধ্যায়কে হারিয়েছে বাংলা। কোভিডের সঙ্গে লড়াই করতে করতে শেষ পর্যন্ত পরাজিত হয়েছেন তিনি। তখনই নিজেই শোক বার্তা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার অঞ্জন পত্নী অদিতি বন্দ্যোপাধ্যায়কে রাজ্য পর্যটন উন্নয়ন নিগমের উপদেষ্টা হিসেবে নিয়োগ করা হলো। তার এই নিয়োগে স্বাভাবিকভাবেই খুশি সকলে। প্রশাসনিক পদে দক্ষ এবং কর্মঠ মানুষ প্রয়োজন। রাজ্যের প্রশাসনিক মহলের মতে, এ কথা মাথায় রেখেই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

অদিতি বন্দ্যোপাধ্যায়ের ক্যারিয়ার গ্রাফও অত্যন্ত উজ্জ্বল। এর আগে বিভিন্ন সংস্থার হয়ে দীর্ঘকাল সাংবাদিকতা করেছেন তিনি। বেড়ানোর প্রতি তার ভালোার কথাও কারো অজানা নয়। আর তাই এই নিয়োগে পর্যটন বিভাগের আরো উন্নতি হবে বলেই মনে করছে প্রশাসনিক মহল। রাজ্য পর্যটন উন্নয়ন নিগম তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে আগামী তিন বছরের জন্য এই পদ অলংকৃত করবেন অদিতি। বেতন প্রতি মাসে এক লক্ষ দশ হাজার টাকা।