Press "Enter" to skip to content

‘আল্লাহর গজবে এগুলো মরেও না’- দুর্গাপুজোয় অংশ নেওয়ায় নুসরাত জাহানকে গালি গালাজ কট্টরপন্থীদের


তৃণমূল কংগ্রেস সাংসদ আরো একবার কট্টরপন্থীদের টার্গেটে রয়েছেন। দুর্গাপূজায় অংশ নেওয়ার কারণে উনার উপর ইসলামকে উলঙ্ঘন করার অভিযোগ তোলা হয়েছে। সংবাদ এজেন্সি ANI এর তরফ থেকে একটা ভিডিও শেয়ার করা হয়েছিল যেখানে নুসরাত জাহানকে ঢাক বাজাতে দেখা গেছিল। একইসাথে নুসরাতের কয়েকটি ছবি শেয়ার করা হয়েছিল যেখনে উনাকে মা দুর্গার সামনে হাতজোড় করে প্রার্থনা , নৃত্য করতে দেখা যাচ্ছে।

নুসরাত জাহান নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলেও দুর্গাপূজায় নিজের নৃত্যের ছবি আপলোড করেছে। তবে কিছু সময়ের মধ্যেই কট্টরপন্থীরা তাদের রোষ প্রকাশ করতে হাজির হয়। যারা নুসরাত জাহানকে গালি গালাজ করেছে তাদের মধ্যে কেউ কেউ ভারতের আবার কেউ কেউ বাংলাদেশের। ভারতের যে কোনো বিষয়ে বাংলাদেশের কট্টরপন্থী, উন্মাদীরা নাক গলাতে ভালোবাসে, আর এক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।

মহম্মদ ওয়াসিম নামের এক কট্টরপন্থী লিখেছে, “নুসরাত তোমার লজ্জা লাগা উচিত, তুমি আনন্দ করো কিন্তু তুমি পুজো করছো। তুমি মুসলিমের নামে কলঙ্ক। একবার অবশ্যই হাদিস পড়া উচিত তোমার।”

মহম্মদ তারিক লিখেছে, “নাচ গান করা এর ব্যাবসা, নিজের ব্যাবসা বাড়াচ্ছে এটাই ভুল কি?” এইভাবে ইনস্টাগ্রামে নুসরাতের ভিডিওর উপর কম্মেট করে এক কট্টরপন্থী লিখেছে, আল্লাহর গজব পড়ুক জাহান্নামির উপর। আরেক জন লিখেছেন, মৃত্যুকে ভয় কর কেয়ামত নিকটে। কিছু কিছু কট্টরপন্থী এত কুরুচিপূর্ণ মন্তব্য করেছে যা তুলে ধরা সম্ভব না।

প্রসঙ্গত, এই প্রথমবার নুসরাতের উপর কট্টরপন্থীদের রোষ দেখা যায়নি। এর আগে বহুবার নুসরাত জাহান উন্মাদীদের আক্রোশের টার্গেট হয়েছেন। কিছু সপ্তাহ আগে নুসরাত মা দুর্গার সাজে সাজার জন্য মৌ’লবাদীদের রোষে পড়েছিলেন। ওই সময় এক কট্টরপন্থী লিখেছিল, নুসরাত তোমার সময় সামনে চলে এসেছে, আল্লাহর থেকে ভয় করো। কেউ কেউ আবার নুসরাতকে জাহান্নামে পাঠানোর কথা বলেছিল।