Press "Enter" to skip to content

আল্লাহ হু আকবর চিৎকার করে সন্ত্রাসী হামলা! ফ্রান্সে এক মহিলা সহ ৩ জনের গলা কেটে হত্যা


ের নিস শহরের এক চার্চে সন্ত্রাসী হামলার সামনে আসছে। এই হামলায় এক উন্মাদী অস্ত্র নিয়ে আল্লাহু আকবর বলে বহুজনের উপর আক্রমণ করে। প্রাপ্ত অনুযায়ী, এখন অবধি ৩ জন মারা মারা পড়েছেন এবং অনেকে আহত হয়েছেন। মৃতদের মধ্যে একজন মহিলা ছিলেন যার গলা কেটে ফেলা হয়েছে।

ফ্রান্সের নিস শহরে এক নটরডেম চার্চের কাছে ২৯ শে অক্টোবর সকালে ৯ টেয় এই ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনার উপর তদন্ত শুরু করেছে এবং উন্মাদী ব্যাক্তিকে গ্রেফতার করেছে। শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি এ বিষয়ে বলেছেন যে আমি পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছেছি। মেয়র বলেছেন, পুলিশ উন্মাদীকে গ্রেফতার করেছে। এই ঘটনাকে সন্ত্রাসী হামলা বলা যায় বলে মন্তব্য করেছেন মেয়র।

একই সাথে মেয়র কয়েটি ছবি শেয়ার করেছেন। উনি টুইট করে লিখেছেন লোকজন যেন ওই এলাকায় জড়ো না হয়, কারণ পুলিশ এখন তদন্ত শুরু করেছে। ফ্রান্সের মন্ত্রী জেরাল্ড ডার্মিনিনও এই বিষয়ে টুইট করেছেন। সন্ত্রাসী হামলার পর এক বৈঠকের ডাক দেওয়া হয়েছিল। যেখানে পরবর্তী পদক্ষেপ নিয়ে আলোচনা হয়েছে।

https://platform.twitter.com/widgets.js

জানিয়ে দি, মাত্র কয়েক সপ্তাহ আগে ফ্রান্সে নবী মহম্মদের একটা কার্টুন চিত্র আঁকার জন্য শিক্ষকের গলা কেটে হত্যা করা হয়েছিল।
ইসলামিক কট্টরপন্থীদের এমন উপদ্রবের পর ফ্রান্সের সরকার একের পর এক কড়া পদক্ষেপ নিয়েছে। প্রথমত গ্রান্ড মসজিদ সহ একাধিক মসজিদ বন্ধ করে দেওয়া হয়েছে।