Press "Enter" to skip to content

আসল খেলা খেলেছেন মমতা, তাই ওনার নামেই হোক ‘খেলরত্ন” পুরস্কার! দাবি কুণালের

নয়া দিল্লীঃ শুক্রবার আচমকা খেল রত্ন পুরস্কারের (Khel Ratna Award) নাম বদলে ফেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra )। উনি ঘোষণা করেন যে, হকির জাদুকর মেজর ধ্যানচাঁদের (Dhyan Chand) নাম দিয়েই এখন পরিচিতি পাবে ‘খেল রত্ন” পুরস্কার। ওনার এই ঘোষণার পর একের পর এক এই সিদ্ধান্তের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মোদী সরকারকে তোপ দাগেন।

আর এরই মধ্যে প্রবল মোদী বিরোধী বলে পরিচিত কমেডিয়ান কুণাল কামরা (Kunal Kamra) খেল রত্ন পুরস্কারের নাম মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নামে করা উচিৎ বলে দাবি করলেন। কুণাল কামরা দাবি করেন, ‘আসল খেলা তো মমতা বন্দ্যোপাধ্যায়ই খেলেছে তাই ওনার নামেই এই পুরস্কারের নামকরণ হওয়া উচিৎ।”

উল্লেখ্য, ভারতীয় পুরুষ হকি দল চার দশকের খরা কাটিয়ে অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়লাভের পরের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খেল রত্ন পুরস্কারের নাম বদলের ঘোষণা করেন। প্রধানমন্ত্রী টুইট করে এও জানান যে, দীর্ঘদিন ধরেই অনেকেই এই পুরস্কারের নাম বদল করার দাবি জানিয়ে আসছিল। তাঁদের আবেগের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, কংগ্রেসের নেতা এবং সাংসদেরা প্রধানমন্ত্রী এই সিদ্ধান্তের বিরুদ্ধে বেজায় চটে রয়েছেন। তাঁরা নিজের মতো করে নিজের মতামত প্রকাশ করছেন। যদিও, পরিবারের তরফ থেকে এখনও পর্যন্ত এই নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। পাশাপাশি নেটিজেনরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে টুইটারে শুভেচ্ছা বার্তায় ভরিয়ে দিচ্ছে।

উল্লেখ্য, কমেডিয়ান কুণাল কামরা প্রচণ্ড মোদী বিরোধী এবং কংগ্রেস ঘনিষ্ঠ বলেই পরিচিত। প্রায়শই তাঁকে কেন্দ্র সরকার এবং বিজেপির সরকারকে নিয়ে বিরূপ মন্তব্য করতে দেখা যায়। একুশের ে তৃণমূলের তোলা খেলা হবে স্লোগান একদিকে যেমন ব্যাপক জনপ্রিয়তা পায়, তেমনই বিরোধীরা এই স্লোগানকেই আবার বিজেপির ‘শেষের শুরু” বলে আখ্যা দিতে চায়। আর সেই কারণেই এই স্লোগান তোলার জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে খেল রত্ন পুরস্কারের নামকরণ করার দাবি করেছেন কুণাল কামরা।