Press "Enter" to skip to content

ইউরোপের পর এবার আমেরিকায় নিষিদ্ধ হল পাকিস্তান এয়ারলাইন্স! ঘোর বিপাকে ইমরান খান

[ad_1]

নয়া দিল্লীঃ আমেরিকা (America) পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (Pakistan International Airlines) উপর নিষেধাজ্ঞা জারি করল। আমেরিকার ডিপার্টমেন্ট অফ ট্রান্সপোর্টেশন জানায় যে, আমরা পাকিস্তানি ইন্টারন্যশানাল এয়ারলাইন্সের (PIA) অনুমতির সাথে যুক্ত সিদ্ধান্ত বদলে দিয়েছি। আর এই সিদ্ধান্ত অনুযায়ী, পাকিস্তান ইন্টারন্যশানাল এয়ারলাইন্স আগে আমেরিকায় চার্টার বিমান উড়াতে পারত। কিন্তু এখন আর পারবে না।

আমেরিকা এর পিছনে যুক্তি দিয়ে পাকিস্তানি পাইলটদের সার্টিফিকেশ্ন নিয়ে ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (FAA) এর উদ্বেগের কথা বলে। আপনাদের জানিয়ে দিই, পাকিস্তান নিজেদের অনেক পাইলটের উপর নিষেধাজ্ঞা জারি করেছে। গত মাসে পাকিস্তান তিনটি পাইলটকে ভুয়ো লাইসেন্সের কারণে বরখাস্ত করে। আরেকদিকে, কিছুদিন আগেই ইউরোপিয়ান ইউনিয়ান পাকিস্তান এয়ারলাইন্সকে ইউরোপে নিষিদ্ধ ঘোষণা করেছিল। এই নিষেধাজ্ঞা ছয় মাস পর্যন্ত জারি থাকবে বলে জানিয়েছিল তাঁরা।

পাকিস্তানের জিও নিউজ জানায়, PIA আমেরিকার দ্বারা জারি নিষেধাজ্ঞার কথা স্বীকার করেছে। PIA জানিয়েছে যে, এয়ারলাইন্স নিয়ে যেই প্রয়োজনীয় সুবিধার দরকার, সেগুলোতে কাজ করবে। পাকিস্তান যেসব পাইলটদের লাইসেন্স আর কোয়ালিফিকেশন নিয়ে ভুয়ো তথ্য দিয়েছিল, তাদের তদন্ত করাচির বিমান দুর্ঘটনার পর শুরু করে। এই বছরের মে মাসে পাকিস্তানের করাচিতে এক ভয়াবহ বিমান দুর্ঘটনায় ৯৭ জনের মৃত্যু হয়েছিল। আর ওই বিমানের পাইলটের লাইসেন্স ভুয়ো ছিল বলে জানা যায়।

[ad_2]