Press "Enter" to skip to content

ইজরায়েলের কার্পেট বম্বিংয়ে ধ্বংস আল জাজিরার বিল্ডিং, IDF বলল জঙ্গি কার্যকলাপ চলত বলে উড়িয়ে দিয়েছি



নয়া দিল্লীঃ গাজাপট্টির একটি বহুতলে হামলা করে সেটিকে ধ্বংস করে দেয় ি সেনা। ওই বিল্ডিংয়ে আল জাজিরা সমেত অন্যান্য গোষ্ঠীর অফিস ছিল। এর আগে ইজরায়েল হুঁশিয়ারি দিয়ে বলেছিল যে, তাঁরা সেইসব জায়গা ধ্বংস করে দেবে, যেখান থেকে হামাস ইজরায়েলকে নিশানা বানানোর কাজ করে।

ইজরায়েলি ডিফেন্স ফোর্স টুইট করে জানায় যে, হামাস গাজার উঁচু উঁচু বিল্ডিংগুলোকে আমাদের বিরুদ্ধে কম্যান্ড কন্ট্রোল, হামলার প্ল্যানিং আর গোপন খবর সংগ্রহ করার জন্য ব্যবহার করছিল। আর এখন হামাস সেই বিল্ডিংগুলোকে সেনার কাজের জন্য ব্যবহার করছে। সেই হিসেবে এখন এই বিল্ডিংগুলো সেনার লক্ষ্যের মধ্যেই আসে।

https://platform.twitter.com/widgets.js

ইজরায়িলি ডিফেন্স ফোর্স জানায়, ইজরায়েল দ্বারা ওই বিল্ডিংগুলোকে নিশানা করার আগে সুনিশ্চিত করা হয় যে, কোনও নাগরিকের ক্ষয়ক্ষতি হবে কি না। এরপর বিল্ডিং খালি করার হুঁশিয়ারিও দেওয়া হয়। এবারও তাই করা হয়েছিল, হুঁশিয়ারি দেওয়ার পরই বোমা ফেলা হয়েছিল।

https://platform.twitter.com/widgets.js

ইজরায়েলের ডিফেন্স ফোর্স এও জানায় যে, হামাস যদি কোনও বিল্ডিংয়ের ব্যবহার সৈন্য উদ্দেশ্যে করে, তাহলে সেটা আমদের সেনার নিশানার মধ্যে পড়বে। ইজরায়েল যতগুলো বিল্ডিং ধ্বংস করেছে, সেগুলো সবই ইজরায়েলের সুরক্ষার জন্য বিপদ হয়ে দাঁড়িয়েছিল। আর আমাদের পদক্ষেপ আন্তর্জাতিক আইন মেনেই নেওয়া হয়েছে।