Press "Enter" to skip to content

ইজরায়েলের বিরুদ্ধে লড়াই করবে ৮৪ মিলিয়ন তুর্কী! ঘোষণা এরদোয়ানের



ইজরায়েল ও প্যালেস্তাইনের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছে গেছে। যা নিয়ে অনেকে অনেক ধরনের মন্তব্য করতে শুরু করেছেন। অনেকে দাবি করেছেন যে এই সংঘর্ষ ধীরে ধীরে বিশ্বযুদ্ধের রূপ নিতে পারে। এই সংঘর্ষের মধ্যে তুর্কির রাষ্ট্রপতি রেজেপ তাইয়িপ এরদোয়ান বড়ো ঘোষণা করেছেন। রাষ্ট্রপতি পরিসরে কেবিনেট বৈঠকের পর রেজেপ তাইয়িপ এরদোয়ান বলেছেন যে, তুর্কীর ৮৪ মিলিয়ন জনসংখ্যা জেরুজালেমে রক্ষার জন্য ইজরায়েলের বিরুদ্ধে লড়া করবে।

জেরুজালেমকে স্বাধীন করতে এবং প্যালেস্তানিদের রক্ষা করার জন্য রাজনৈতিক ও সৈন্য সমর্থন দেবে। তুর্কীর রাজধানী আঙ্কারায় মন্ত্রীসভার বৈঠকের পর এরদোয়ান সংযুক্ত রাষ্ট্র, সংযুক্ত রাষ্ট্র পরিষদ এবং কে আহ্বান করেন ইজরায়েলের বিরুদ্ধে ব্যাবস্থা নেওয়ার উদ্যেশ্যে। এরদোয়ান অভিযোগ তোলেন যে ইজরায়েল প্যালেস্তানিদের উপর অত্যাচার করছে। তাই এই সকল সংঠনগুলিকে ইজরায়েলের বিরুদ্ধে এক হওয়া উচিত বলে মন্তব্য করেন এরদোয়ান।

তুর্কির রাষ্ট্রপতি বলেন, ইজরায়েল একটা আতঙ্কবাদী রাজ্য যারা জেরুজালেমের নিজতাকে অতিক্রম করে গাজায় বোমাবর্ষণ করছে। অন্যদিকে মিডিয়ায় বহুতল বিল্ডিংয়ে হামলা চালিয়ে সমতল করে দেওয়া হয়েছে। আমেরিকার রাষ্ট্রপতি বাইডেন ইজরায়েলকে অস্ত্র বিক্রি করছে এই ইস্যুতেও আক্রোশ প্রকাশ করেন এরদোয়ান।

https://platform.twitter.com/widgets.js

তুর্কী রাষ্ট্রপতি বলেন, আমরা এই অত্যাচার সহ্য করবো না। ৮৪ মিলিয়ন তুর্কি জেরুজালেমকে রক্ষা করবে। প্রসঙ্গত, ইজরায়েল এখন একশন মুডে রয়েছে এবং আতঙ্কবাদকে গোড়া থেকে উবড়ে ফেলার নিঃশ্চয় করেছে।