Press "Enter" to skip to content

ইতালিতে একদিনে ৮০০ জনের মৃত্যু! চীনের থেকে বেশি ভয়াবহ পরিস্থিতি এখন ইতালিতে


নয়া দিল্লীঃ ইতালিতে (Italy) শনিবার ের () কারণে ৭৯৩ জনের মৃত্যু হয়েছে। এটা একদিনে সবথেকে বেশি মৃত্যু। একদিনে এতজনের মৃত্যুতে মোট মৃতকের সংখ্যা ৪৮২৫ হয়ে গেছে। যেটা গোটা বিশ্বে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের ৩৮.৩ শতাংশ। ইতালির পরিস্থিতি ের থেকে ভয়াবহ হয়ে চলেছে। সেখানে COVID-19 এ সংক্রমিত মানুষের সংখ্যা ৫৩৫৭৮ হয়ে গেছে। যেটা একদিক থেকে রেকর্ড।

মিলানের পাশে উত্তর লোমবার্ডিতে মৃতের সংখ্যা তিন হাজারের বেশি হয়ে গেছে। এটা ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার প্রায় দুই তৃতীয়াংশ। ইতালিতে শুক্রবার থেকে ১৪২০ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাস ঠেকানর জন্য সমস্ত সরকারি প্রয়াসের মধ্যে সংক্রমণ আরও বেড়ে চলেছে।

ে বিগত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের কারণে ১১২ জনের মৃত্যু হয়েছে। ফ্রান্সে এখন মোট মৃতের সংখ্যা ৫৬২ পৌঁছেছে। ৬১৭২ জন মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি আছে। স্বাস্থ মন্ত্রালয় শনিবার এই পরিসংখ্যান জানিয়েছে। স্বাস্থ মন্ত্রালয়ের তরফ থেকে একটি বয়ানে বলা হয়েছে যে, হাসপাতালে ভর্তি ১৫২৫ জনের পরিস্থিতি খুব গুরুতর।

বিশ্ব স্বাস্থ সংগঠনের নির্দেশক টেড্রোস বলেন, গোটা বিশ্বে ২ লক্ষ ১০ হাজারের বেশি সংক্রমণের মামলা দায়ের হয়েছে। এই ভাইরাসের কারণে ৯ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। প্রতিদিনই এই রোগ ভয়াবহ ভাবে বেড়ে চলেছে। বিশ্ব স্বাস্থ সংগঠন এটাও জানিয়েছে যে, বেশি করে বয়স্কদের নিশানা বানাচ্ছে এই ভাইরাস। তবে যুবরাও অচ্ছুৎ না।