Press "Enter" to skip to content

ইমরান খানের করা পাপের সাজা ভুগছে গোটা পাকিস্তান, চটে রয়েছে বাইডেন


নয়া দিল্লিঃ () আর আমেরিকার (United States) সম্পর্ক দিনদিন খারাপ হচ্ছে। শোনা যাচ্ছে যে, ইস্যুতে ইমরান খানের (Imran Khan) মনোভাবের কারণে আমেরিকার রাষ্ট্রপতি জো বাইডেন (Joe Biden) চরম ক্ষুব্ধ। তবে নতুন যেই রিপোর্ট সামনে আসছে তাতে দুই পক্ষের সম্পর্ক অন্য কিছু বয়ান করছে।

এই বিষয়ে পাকিস্তানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী আবদুল রহমান মালিক বলেন, ২০২০ সালে আমেরিকার নির্বাচনের সময় প্রাক্তন আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্্পের পক্ষে পাকিস্তানের পক্ষপাতদুষ্ট ভূমিকার কারণে বাইডেন পাকিস্তানের উপর ক্ষুব্ধ রয়েছেন।

মালিক একটি সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বলেছেন, ‘আমারিকার রাষ্ট্রপতি নির্বাচনের সময় এক পাকিস্তানি ব্যবসায়ী ওয়াশিংটনে পাকিস্তানি দূতাবাসটিকে ট্রাম্পের নির্বাচনী কার্যালয় হিসেবে ব্যবহার করেছিল। যখন বর্তমান রাষ্ট্রপতি জো বাইডেন এই কথা জানতে পারেন, তখন তিনি চরম ক্ষুব্ধ হন।”

মালিক ইমরান খানকে আমেরিকার রাষ্ট্রপতির কাছে চিঠি লেখা আর পাকিস্তানের অবস্থান স্পট করার পরামর্শ দিয়েছেন। পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী বলেছেন, দুই দেশের সম্পর্ক তিক্ততা এখনও চলছে। যদি এমন না হত, তাহলে বাইডেন ইমরান খানের সঙ্গে ঠিক কথা বলত।