Press "Enter" to skip to content

ইরানের অহংকার ভেঙে চুরমার! করোনা ভাইরাসের সাথে লড়তে চাইল ভারতের সাহায্য


কে কত মহান, কার দক্ষতা কতটা তার প্রমান সবথেকে বেশি পাওয়া যায় কঠিন সময়ে। বর্তমানে বিশ্বের সামনে কঠিন পরিস্থিতি উৎপন্ন হয়েছে। চীন থেকে শুরু করে ইতালি অন্যদিকে ইউরোপ থেকে শুরু করে সৌদি আরব সর্বত্র করোনা ছড়িয়ে পড়ছে। এই কঠিন পরিস্থিতিতে ভারত () একমাত্র দেশ যা বিশ্বকে পথ দেখাতে পারবে বলে অনুমান করা হচ্ছে। জানিয়ে দি, ভারত সরকার ইতিমধ্যে করোনা ভাইরাস থেকে লড়াই করার জন্য ইতালি, ইজরায়েল,ের মতো দেশে সাহায্য প্রেরণ করেছে।

শুধু এই নয়, এর আগে চীনকেও ভারত চিকিৎসা সামগ্রী দিয়ে সাহায্যে প্রেরণ করেছিল। জানিয়ে দি, চিকিৎসা ক্ষেত্রে ের থেকে অনেক বেশি এগিয়ে। তা সত্ত্বেও কঠিন পরিস্থিতির কারণে ভারতের সাহায্য নিতে হয়েছে। এমনকি ইরানের মতো দেশ যারা মাত্র কিছুদিন আগে দিল্লী হিংস নিয়ে ভারতের বিরুদ্ধে বিষ উগরে ছিল তারাও ভারতের সাহায্য চেয়েছে।

ইরানের রাষ্ট্রপতি হাসান রুহানি ভারতের সামনে হাঁটু গেড়ে দিয়েছেন এবং করোনা ভাইরাসের সাথে লড়াই করার জন্য সাহায্য চেয়েছেন। উনি বলেছেন, আমাদের উপর নিষেধাজ্ঞা লাগিয়ে রেখেছে তাই করোনা ভাইরাসের সাথে লড়াই করতে সাহায্য করুন। ইরানের রাষ্ট্রপতি রুহানি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে সাহায্য চেয়েছেন।

https://platform.twitter.com/widgets.js

ভারতের চিকিৎসা ব্যাবস্থা উন্নত না হলেও ভারতের জলবায়ু ভাইরাসকে আটকাতে একটা বড় ভূমিকা পালন করেছে। একইসাথে ভারতীয় সমাজ যেভাবে সচেতনার সাথে করোনা ভাইরাসের বিরুদ্ধে পদক্ষেপ নিয়েছে তাও প্রশংসনীয়। চীন বা অন্য দেশের জনগণ শুধুমাত্র সরকারের উপর নির্ভরশীল হলেও ভারতীয়রা প্রাচীন আয়ুর্বেদিক টিপস, বৈদিক টিপস সহ নানা তথ্য প্রয়োগ করতে শুরু করে দিয়েছে। যার ফলে মতামতের একটা দ্বন্দ সৃষ্টি হলেও সচেতনা দারুণভাবে ছড়িয়েছে।