Press "Enter" to skip to content

ইরানে জবরদস্ত স্ট্রাইক করল ইজ্রায়েল, গুঁড়িয়ে দেওয়া হল পরমাণু ঘাঁটি


ওয়েব ডেস্কঃ ইসরাইল () তাদের ঘর বিরোধী ইরানের (iran) উপর জোরদার হামলা করল। ইরানের পরমাণু কেন্দ্র গুলোকে ধ্বংস করে দিলো ইজরায়েলের লড়াকু । ইজরায়েলের এই হামলায় ইরানের ইউরেনিয়াম সংস্থান কেন্দ্র আর মিসাইল নির্মাণ কেন্দ্রে আগুন লেগে যায়। ইজরায়েল নিজেদের ঘাতক F-35 ফাইটার জেটের সাহায্যে ইরানের পর্ এলাকার মিসাইল নির্মাণ স্থলে হামলা চালিয়ে সেটিকে ধ্বংস করে দেয়।

কুয়েতের সংবাদমাধ্যম আল জরিদার অনুযায়ী, এই ঘটনা গত সপ্তাহে ঘটেছে। ওই সংবাদমাধ্যম লেখে, ইজরায়েলের সাইবার হামলায় বৃহস্পতিবার ইরানের নন্তাজ পরমাণু কেন্দ্রে আগুন লেগে যায় আর ব্যাপক বড় বিস্ফোরণ হয়। এই পুরো কেন্দ্র মাটির নীচে বানানো হয়েছিল। কুয়েতের সংবাদমাধ্যম এটাও দাবি করে যে, গত সপ্তাহে ফাইটার জেট f-16 স্টিলথ ইরানের পর্চিন এলাকার একটি মিসাইল নির্মাণ কেন্দ্রে বোমা হামলা করে।

ইজরায়েল লাগাতার অভি করে আসছে যে, ইরান নিজেদের হাতিয়ার আর মিসাইল গুলোকে ইহুদীদের বিরুদ্ধে হিজবুল্লাকে দিচ্ছে। আর এরপরে ইজরায়েল এই হামলা চালায়। শোনা যাচ্ছে যে, এই হামলার ফলে ইরানের পরমাণু প্রোগ্ দুই মাস পিছনে চলে গেছে। যদিও ইরানে হওয়া এই দুটি হামলা নিয়ে ইজরায়েল এখনো কোন মুখ খোলেনি।