Press "Enter" to skip to content

ইসলামে অন্য ধর্মের ঐতিহ্য পালন করা হারাম! দেবী দুর্গা সেজে মাওলানাদের তোপের মুখে নুসরত জাহান

নয়া দিল্লীঃ  () সাংসদ তথা বাংলা চলচ্চিত্রের বিখ্যাত অভিনেত্রী () আরও একবার বিতর্কের কেন্দ্রবিন্দু হয়ে উঠলেন। এবার বিবাদের কারণ হল মহালয়ায় ওনার দেবী রুপ ধারণ করা। উনি মহালয়ার দেবী দুর্গার মতো সেজে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ছবি পোস্ট করেছিলেন।

নুসরত জাহানের এই কর্মকাণ্ডের বিরুদ্ধে জমিয়ত দাবতুল মুসলিমিন এর সংরক্ষক তথা প্রসিদ্ধ আলিম-এ-দীন মৌলানা কারি ইসহাক গোরা বলেছেন যে, আমাদের ধর্ম কারোর ব্যাক্তিগত জীবনে দখল দেওয়ার অনুমতি দেয় না। আর নুসরত জাহানের কথা বললে শুধু এটুকুই বলতে পারি যে, উনি সবসময় বিতর্কে ঘিরে থাকেন। উনি বলেন, নুসরত জাহানের দেবী দুর্গার রুপ ধারণ করা শোভা পায় না। এরজন্য ওনাকে আল্লাহর কাছে তওবা করা উচিৎ।

উনি বলেন, নুসরত জাহানের কাজ নিয়ে সবাই আপত্তি জাহির করেছেন। আর এর প্রধান কারণ হল ওনার দ্বারা করা বিতর্কিত কাজ। ওনার এই কাজ একজন মুসলিমের পক্ষে মানায় না। আমাদের ধর্মে এমন কিছু বাধ্যকতা আছে, যেটা কোনও মুসলিমই করতে পারে না।

এছাড়া মাদরাসা জামিয়া শাইখুল হিন্দের মোহতামিম মাওলানা মুফতি আসাদ কাশামী বলেন, ইসলামে অন্য ধর্মের ঐতিহ্য পালন করার নিষেধাজ্ঞা আছে, কিন্তু নুসরত জাহান লাগাতার এসব করে যাচ্ছে। এগুলো ইসলাম ধর্মের বিরুদ্ধে।