Press "Enter" to skip to content

ইসলাম ত্যাগ ওয়াসিম রিজভির, হিন্দু ধর্ম আপন করলেন শিয়া বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান

[ad_1]

গাজিয়াবাদঃ শিয়া ওয়াকফ বোর্ডের (Shia Waqf Board) প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Wasim Rizvi) আজ ইসলাম (Islam) ধর্ম ত্যাগ করে হিন্দু ধর্ম আপন করলেন। কোরান থেকে কয়েকটি আয়াত হটানোর দাবি নিয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) পিটিশন দাখিল করা ওয়াসিম রিজভি আজ নিজ ধর্ম ত্যাগ করলেন। উত্তর প্রদেশের গাজিয়াবাদের ডাসনা দেবী মন্দিরে শিব শক্তি ধামের মহন্ত নরসিংহানন্দ গিরি মহারাজ ওনাকে সনাতন ধর্মে দীক্ষিত করেন।

বলে দিই, ওয়াসিম রিজভি এমনিতেই সবসময় চর্চার বিষয় হয়ে ওঠেন। তবে সুপ্রিম কোর্টে কোরানের ২৬টি আয়াত হটানোর আর্জি দেওয়ার পর ওনাকে নিয়ে একটু বেশিই চর্চা শুরু হয়। এরপর ওয়াসিম রিজভির বিরুদ্ধে অনেক ইসলামিক সংগঠনই বিক্ষোভ দেখায়। সেই সময় তাঁকে প্রাণে মারারও হুমকি দেওয়া হয়।

কিছুদিন আগে ওয়াসিম রিজভি নিজের উইলও বানিয়েছিলেন। সেখানে তিনি লিখেছিলেন, তাঁর মৃত্যুর পর তাঁর দেহ কবর দেওয়ার বদলে যেন শ্মশানে পোড়ানো হয়। রিজভি একজন হিন্দু হয়েই মরতে চেয়েছিলেন, এবং হিন্দু রীতি অনুযায়ী ওনার শেষকৃত্য যেন করা হয়, সেটার জন্য তিনি উইল বানিয়েছিলেন।

এর আগে ওয়াসিম রিজভি একটি ভিডিও জারি করে আশঙ্কা প্রকাশ করেছিলেন যে, ওনাকে প্রাণে মারার জন্য ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি জানিয়েছিলেন যে, মৌলবাদীরা ওনার ধর থেকে মাথা আলাদা করতে চায়। সুপ্রিম কোর্টে কোরানের ২৬টি আয়াত হটানোর আর্জি দাখিলের জন্যই ওনাকে প্রাণে মারার ছক কষা হচ্ছে বলে জানান তিনি। আর এরপরেই তিনি নিজের উইল বানিয়ে শেষ ইচ্ছা প্রকাশ করেন।

[ad_2]