Press "Enter" to skip to content

“ইসলাম প্রেমিকদের উচিত ভারতের পন্য বয়কট করা”- ফেসবুকে পোস্ট করল পশ্চিমবঙ্গের বাসিন্দা শেহজাদা শোয়েব


ভারতের জাতীয় সুরক্ষা উপদেষ্টা অজিত দোভাল একবার হাজার বছর ধরে দেশ পরাধীন থাকার কারণ বলেছিলেন। উনি বলেছিলেন, ভারতের যতটা ক্ষতি বাইরের শক্তি করেছিল তার থেকে বেশি ক্ষতি দেশের ভেতরে থাকা দেশদ্রোহী ও মূর্খরা করেছিল। বাংলাদেশের লেখিকা তসলিমা নাসরিন একবার বলেছিলেন, ভারতের যত শত্রু বাইরে আছে তার থেকে অনেক বেশি শত্রু দেশের ভেতরে আছে। এই ধরণের মন্তব্য কয়েকবার ভারতীয়দের ভাবিয়ে তোলে। কারণ বহুবার এমন এমন লোক চোখে পড়ে যাদের কাছে ভারতীয় নাগরিকত্ব থাকলেও মানসিকতা সম্পূর্ণ ভারত বিরোধী।

বর্তমানে ফ্রান্সে হওয়া ঘটনা নিয়ে চারিদিকে তোলপাড় শুরু হয়েছে। ভারত সরকার ফ্রান্সের সমর্থনে থাকার ঘোষণা করে দিয়েছে। অন্যদিকে মুসলিম পার্সোনাল ল বোর্ড মুসলিমদের কাছে আবেদন করেছে যে সকল মুসলিম যেন ফ্রান্সের পণ্য বয়কট করে। ভোপাল, মুম্বাইয়ের মতো কিছু স্থানে ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনও হয়েছে। তবে ফ্রান্সকে বয়কটের করতে করতে ভারতে থাকা কোনো ব্যাক্তি বা যুবক কিভাবে ভারতকেই বয়কটের ডাক তুলতে পারে তা নিয়ে ভাববার বিষয়।

আসলে ে বাস করা শেহজাদা শোয়েব তার ফেসবুক টাইমলাইনে সরাসরি ভারত বিরোধী কথা লিখেছে। শেহেজাদা শোয়েব লিখেছে, “ফ্রান্সের পক্ষ নেওয়া প্রথম দেশ ভারত, ইসলাম প্রেমিকদের উচিত ভারতের পণ্যও বয়কট করা। শেহজাদা শোয়েবের এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। জানিয়ে দি, শেহজাদা শোয়েবের ফেসবুক একাউন্ট থেকে জানা গেছে যে সে হুগলি জেলার ধনেখালির বাসিন্দা।

অনেকে পোস্টের স্ক্রিন শট নিয়ে যুবকের শাস্তির দাবি তুলেছেন। কেউ কেউ আবার শেহজাদ শোয়েবের পোস্টের ভিডিও পর্যন্ত রেকর্ড করে রেখেছে। তবে এখনও অবধি পুলিশ এই যুবকের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিয়েছে কিনা তা জানা যায়নি।