Press "Enter" to skip to content

ইসলাম বিরোধী কাজ করত, হিন্দু হওয়ায় কিছু যায় আসে না! রিজভির ধর্মান্তকরণে বলল মৌলানারা

শিয়া ের (Shia Central Waqf Board) প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি () সোমবার করে হিন্দু আপন করে নেন। আর এই নিয়ে এবার দেওবন্দের উলেমার প্রতিক্রিয়া সামনে এসেছে। উলেমা জানিয়েছেন, ওয়াসিম রিজভির ধর্মান্তকরণ অবাক করার ঘটনা নয়। কারণ, ওনাকে অনেক আগেই ইসলাম থেকে বহিষ্কার করা হয়েছিল। এখন উনি যেই ধর্মেই যাক না কেন, কিছু এসে যায় না।

জমিয়ত দাওয়াতুল মুসলিমীনের পৃষ্ঠপোষক ও বিখ্যাত আলিম-ই-দ্বীন মাওলানা ক্বারী ইসহাক গোরা বলেন, মজহাব-ই-ইসলামে দ্বীনের জন্য কোনও জবরদস্তি নেই। আমাদের দেশ গণতান্ত্রিক দেশ, এখানে সবাই স্বাধীন মতো নিজের জীবনযাপন করতে পারেন। কিন্তু কোনও ধর্মকে নিয়ে কটূক্তি করার অনুমতি কাউকে দেওয়া হয়নি।

গোরা বলেন, রিজভির ধর্ম পরিবর্তন কোনও অবাক করা ঘটনা নয়। কারণ রিজভি ইসলাম কার্যকলাপে যুক্ত থাকায় অনেকদিন আগেই তাঁকে ইসলাম থেকে বহিষ্কার করা হয়েছে। এখন এটাই দেখার বিষয় যে, রিজভি সনাতন ধর্মের সঙ্গে কেমন আনুগত্য পালন করে চলে।

ইত্তেহাদ উলামা-ই-হিন্দের জাতীয় সহ-সভাপতি মাওলানা মুফতি আসাদ কাসমি বলেছেন যে আমরা তাকে আগে থেকেই মুসলিম মনে করিনি। এখন যদি সে ইসলাম ছেড়ে অন্য কোনও ধর্ম আপন করে নেয়, তাহলে এতে আমাদের কোনও আপত্তি নেই। কারণ, ও শুধু মুসলিম নামই রেখেছি। ওর চালচলন আর কার্যকলাপ মুসলিম বিরোধী ছিল। এখন ও কোন ধর্মে গেল আর না গেল, তা নিয়ে মাথা ব্যথা নেই।