Press "Enter" to skip to content

ঈদের দিন রেড রোডে নামাজ হবে না, বিধানসভায় বললেন মুখ্যমন্ত্রী



কলকাতাঃ আর কদিন পরই মুসলিমদের পবিত্র উৎসব । এই দিনটিকে নিয়ে দেশ তথা গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের মধ্যে চরম উন্মাদনা থাকে। তবে গতবছর এই উৎসব সারম্বরে কোথাও পালিত হয় নি। কারণ ছিল গোটা বিশ্বে ছড়িয়ে পড়া মহামারী। করোনার কারণে গোটা ভারতে গতবছর ঈদে জমায়েত করা আর সার্বজনীন নামাজ পড়ায় নিষেধাজ্ঞা জারি হয়েছিল। এবছর গতবারের তুলনায় ভারতে করোনা আক্রান্তদের সংখ্যা অনেক বেশি। আর এই কারণে প্রতিটি রাজ্যেই এবারও ঈদ অথবা কোনও ধর্মীয় অনুষ্ঠানে জমায়েত করায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এবার বাংলাতেও খুশির ঈদের দিনে জমায়েতে নিষেধাজ্ঞা জারি করল রাজ্য । রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন যে, ঈদের দিন এবার রেড রোডে নামাজ অথবা জমায়েত হবে না। তিনি জানিয়েছেন, করোনার মোকাবিলায় এখন নিয়ম মেনে চলা খুবই দরকার। এবং তিনি রেড রোডে নামাজ না পড়ার সিদ্ধান্ত নিয়ে জানিয়েছেন যে এটা খুব বড় সিদ্ধান্ত একটা।

মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পর আজই প্রথম বিধানসভায় বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কার্যত বিরোধী শূন্য বিধানসভায় আজ স্পিকার হয়। কোনও বিধায়কই আজ বিধানসভা মুখো হন নি। বিজেপির রাজ্য সভাপতি রাজ্যে রাজনৈতিক হিংসা চলার ফলে আজকের বিধাসভা অভিবেশন বয়কট করেছিলেন। যদিও আজ বিরোধী বলতে ভাঙড়ের সংযুক্ত মোর্চার একমাত্র বিধায়ক বিধানসভা উপস্থিত ছিলেন।