in ,

উত্তরপ্রদেশের জনগণকে অবাক করে নতুন অ্যাকশন প্ল্যানে কাজ শুরু করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

নরেন্দ্র মোদীর পর দেশে সবচেয়ে জনপ্রিয় নেতা যদি কেউ থেকে থাকেন তাহলে তিনি যোগী আদিত্যনাথ, যিনি একের পর এক কঠোর সিদ্ধান্ত নিয়ে প্রদেশবাসীকে অবাক করে দিয়েছেন। আপনাদের জানিয়ে রাখি যোগী সরকার আসার আগে উত্তরপ্রদেশকে ইসলামিক রাজ্য, জিহাদি রাজ্য, গুন্ডা রাজ্য এই বলে অভিহিত করা হতো। কিন্তু যোগী সরকার আসার পর গুন্ডাদের কোনঠাসা করে উত্তরপ্রদেশকে উত্তমপ্রদেশে পরিণত করার চেষ্টা চলছে।

আপনাদের জানিয়ে রাখি শুধু গুন্ডাদের কোনঠাসা করা নয় , উত্তরপ্রদেশের উন্নয়নের জন্য প্রত্যেক জেলায় বিদ্যুতায়ন থেকে শুরু করে কৃষকদের ঋণ মুকুব করা সহ নানা যোজনা চালু করেছেন। তবে বর্তমানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রদেশের উন্নয়নের জন্য যে পদক্ষেপ নিয়েছেন জানলে আপনিও চমকে যাবেন। ভারতে কোনো মুখ্যমন্ত্রী পদে বসে কখনো গ্রামে গিয়ে মানুষের সমস্যার কথা শুনেন না। কিন্তু যোগী আদিত্যনাথ এখন উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকায় নিজে গিয়ে সেখানে মানুষজনের সমস্যার সমাধান খুঁজতে শুরু করেছেন। এর জন্য যোগী আদিত্যনাথ প্রদেশের গ্রাম গুলির উপর বেশি জোর দিয়েছেন। কারণ গ্রাম উন্নয়নের দিকে অনেক পিছিয়ে থাকে।

জানলে অবাক হবেন যোগী আদিত্যনাথ বর্তমানে বিভিন্ন গ্রামে গিয়ে সেখানের গরিব মানুষদের সমস্যার কথা শুনে ১ দিনের মাথায় সেই সমস্যার সমাধানের ব্যবস্থা করছেন। শুধু তাই নয় দেশের মুখ্যমন্ত্রীরা সাধারণত কোনো গ্রামে রাত কাটান না কিন্তু সেখানে যোগী আদিত্যনাথ যে গ্রামে যাচ্ছেন সেই গ্রামেই কোনো মন্দিরে নিজের রাত কাটাচ্ছেন।এমনকি গ্রামের দু এক বাড়ি গিয়ে তাদের বাড়িতে ভোজনও করে নিচ্ছেন যাতে অত্যন্ত খুশি হয়েছেন প্রদেশের গ্রামবাসী। অবাক করার বিষয় এই যে একজন মুখ্যমন্ত্রী হওয়ার পরেও গ্রামবাসীদের সাথে খোলাখুলি কথা বলে তাদের সমস্যার সমাধান বের করছেন। যে সব গ্রামের মানুষ শৌচালয় বানানোর জন্য টাকা পাননি বা আবাস যোজনার বাড়ি পাননি তাদেরকে ১ মাথায় টাকা পায়েই দেওয়ার ব্যবস্থা করছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজে।

তবে শুধু গ্রামবাসীদের সাহায্য নয় একই সাথে যে প্রশাসন গ্রামবাসীদের পরিষেবা দিতে অক্ষম তাদের তৎক্ষণাৎ ডেকে ধমক দিচ্ছেন যোগী আদিত্যনাথ। আর এই কারণে উত্তরপ্রদেশের গ্রামে গ্রামে যোগী আদিত্যনাথ এর কাজকে ‘নায়ক’ সিনেমার অভিনেতার কাজের সাথে তুলনা করা হচ্ছে। আসলে নায়ক সিনেমায় এইভাবেই মুখ্যমন্ত্রী এক দিনে সমস্যা দূর করেছিলেন সেই একইভাবে কাজ শুরু করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সম্প্রতি প্রদেশের প্রতাপগড় গ্রামের বাসিন্দারা নিউজ মিডিয়ার কাছে জানিয়েছেন, ‘আমার যোগীজির কাজে খুব খুশি, উনি আমাদের বাড়ি এসে খাওয়া দাওয়া করবেন এটা স্বপ্নেও ভাবিনি।আমরা এইরকম মুখ্যমন্ত্রী পেয়ে গর্বিত’।

Leave a Reply

লন্ডন কোর্টে বড়ো জয় ভারতের!!খুব তাড়াতাড়ি বিজয় মালিয়াকে গ্রেপ্তার করে ভারত আনবে মোদী সরকার।

৬ মাসে রেকর্ড সংখক চাকরি দিয়ে নতুন ইতিহাস গড়লো মোদী সরকার।